ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়গঞ্জ থেকে মানিকছড়িতে বেড়াতে এসে অপহরণের শিকার, আটক ১ 

আলমগীর হোসেন, খাগড়াছড়ি 

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা একসত্যাপাড়ার মৃত সুরুজের ছেলে গ্রাম পুলিশ আব্দুল কাদেরের বাড়ীতে নারায়গঞ্জ থেকে গোলাম মোস্তফা চিশতি (৪২) ওরফে মুস্তু ১১ আগস্ট রাতে বেড়াতে আসেন।

শনিবার সকাল ১২ আগস্ট ওই দুইজন বেড়াতে বের হয়। মোস্তফার ছোট ভাই খালেদ হোসেন বিজয় বলেন, একই এলাকার ইমনের সাথে আমার মায়ের পরিচয় হয়। তার সূত্র ধরে তার বাড়ীতে বেড়াতে আসেন আমার ভাই। কিন্তু শনিবার দুইজনে বেড়াতে বের হচ্ছে জানালে কিছুক্ষণ পর আমাদের কাছে ইমন ফোন করে বলে পাহাড়ীরা আমার ভাইকে আটক করেছে। তাকে ছাড়িয়ে আনতে ৩ লক্ষ টাকা চাঁদা দাবী করছে পাহাড়ি লোকজন। তখন আমরা সাথে সাথে ৪০ হাজার টাকা ইমন ও কাদেরকে দিই। কিন্তু তারপর থেকে আমার ভাইয়ের সাথে যোগাযোগ বন্ধ। তখন আমাদের সন্দেহ হয়।

 

পরে ১৬ আগস্ট মানিকছড়ি থানায় অপহৃতের মা  জাহানারা বেগম লিলি বাদী হয়ে একটি অভিযোগ দাখিল করেন।

থানার এসআই আওলাদ হোসেন সাংবাদিকদের জানান, এ ঘটনায় মানিকছড়ি থানায় অপহরণ মামা রুজু হলে তদন্ত কর্মকর্তা হিসাবে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে আব্দুল কাদের (৪২) কে আটক করি।

 

মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আনচারুল করিম সাংবাদিকদের জানান, অপহৃত মোস্তফা চিশতি ওরপে মুস্তুর মা বাদী হয়ে অপহরণ ও মুক্তিপণ দাবী ও আদায়ের অভিযোগে মামলা দায়ের করেছেন। সেটি আমলে নিয়ে মামলা রুজু হয়। সঙ্গে সঙ্গে একজনকে আটক করা হয়।

বাকী আসামীদের আটক করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলেও জানান ওসি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪