ই-পেপার | শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

অনুমোদনহীন ড্রিংকিং ওয়াটার উৎপাদন ও বিক্রি : জমজম পানি কারখানা সিলগালা

মোঃ আঃ রহিম জয় চৌধুরী :

 

বিএসটিআই হতে ড্রিংকিং ওয়াটার পণ্যের গুনগত মান যাচাইপূর্বক সিএম লাইসেন্স গ্রহণ না করেই অস্বাস্থ্যকর পরিবেশে ড্রিংকিং ওয়াটার উৎপাদন, বিক্রয় ও বিতরণের দায়ে ফেনীর জমজম পিউর ড্রিংকিং ওয়াটার কারাখানা সিলগালা করা হয়েছে।

 

বৃহস্পতিবার দুপুরে ফেনীর দাগনভূঞা উপজেলায় আজিজ ফাজিলপুর এলাকায় বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের একটি দল ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমার নেতৃত্বে এই অভিযান চালায়।

 

বিএসটিআই সূত্র জানায়, জমজম পিউর ড্রিংকিং ওয়াটার কারখানায় বিএসটিআই থেকে ড্রিংকিং ওয়াটার পণ্যের গুনগত মান যাচাইপূর্বক সিএম লাইসেন্স গ্রহণ না করে অস্বাস্থ্যকর পরিবেশে ড্রিংকিং ওয়াটার উৎপাদন, বিক্রি করার সত্যতা পাওয়া যায়। অভিযানকালে কারখানার মালিক ও কর্মচারীদের পাওয়া না গেলেও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন প্রবিধানমালা-২০২২ এর ২৬ ধারা মোতাবেক কারখানাটি সীলগালা করা হয়।

 

অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা কাজী মো. শাহান, ফিল্ড অফিসার (সিএম), এছাড়া বিএসটিআই কুমিল্লা এর প্রতিনিধিবৃন্দ ও দাগনভূঞা থানা পুলিশের সদস্যবৃন্দ সহায়তা করেন।

 

বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তা কাজী মো. শাহান অভিযানের তথ্য নিশ্চিত করে বলেন, জমজম কারখানার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। লাইসেন্স বিহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশের সকল কারখানার বিরুদ্ধে জনস্বার্থে অভিযান চলমান থাকবে। তিনি বলেন, বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে জারের পানি পানে আমাদের সচেতন হতে হবে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪