ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকি, নারী গ্রেপ্তার

নাজমুন নাহার সাথী, ঢাকা

একাত্তরের যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) অধ্যাপক ডা. মোস্তফা জামানকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে হাফিজা মাহবুবা বৃষ্টিকে (৩২) নামের এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

 

বুধবার (১৬ আগস্ট) দিবাগত রাতে রাজধানীর উত্তরা থেকে ওই নারীকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপকমিশনার কেএন রায় নিয়তি।

 

তিনি জানান, সাঈদীর চিকিৎসকের দায়ের করা জিডির ভিত্তিতে অভিযুক্ত হাফিজা মাহবুবা বৃষ্টিকে ঢাকার উত্তরা থেকে গ্রেপ্তার করেছে সিটিটিসি।

এর আগে একই অভিযোগে ঝিনাইদহ থেকে তফসিরুল ইসলাম (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করে র‍্যাব। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

 

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে বিএসএমএমইউ হাসপাতালের ডাক্তার এস এম মোস্তফা জামান হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজধানীর ধানমণ্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

 

সাধারণ ডায়েরি থেকে জানা যায়, মোস্তফা জামান বিএসএমএমইউয়ে হৃদরোগ বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। রবিবার (১৩ আগস্ট) রাতে দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় সেখানে ভর্তি হন। তিনি বিএসএমএমইউয়ের হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সাঈদী চিকিৎসাধীন অবস্থায় বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন মোস্তফা জামান। এরপরও কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে তাকে হত্যার হুমকি দেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪