ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়া উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে শোক দিবস পালিত

এমকে আলম চৌধুরী, কক্সবাজার

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইবনে আমিনের সভাপতিত্বে ও
উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার এইচএম এরশাদ এবং কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক ও কক্সবাজার জেলা প্রেসক্লাবের আজীবন সদস্য জাহাঙ্গীর আলম।

 

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে জাতি তার দিকপালকে হারিয়েছে। এই দিশাহীন জাতিকে বঙ্গবন্ধুর উত্তরসূরী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছে।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু না হলে এ দেশের জন্ম হতোনা। তাঁর ৭ই মার্চের ভাষণ এই বাঙালি জাতিকে স্বাধীনতা যুদ্ধ ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিল। বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রে আবির্ভূত হয়েছিল। কিন্তু তৎকালীন কিছু মিরজাফর বঙ্গবন্ধুর পরিবারকে চিরতরে শেষ করতে রাতের আঁধারে গুলি করে পুরো পরিবারকে হত্যা করে।

 

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক আহমদ, মুহাম্মদ মনজুর আলম, জিয়াউদ্দিন ফারুক, বিএম হাবিব উল্লাহ, রোস্তম গণি মাহমুদ, যুগ্ম সম্পাদক আবুল মনসুর মো. মহসিন, জেপুলিয়ন দত্ত, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এম রিদুয়ানুল হক, সাংস্কৃতি সম্পাদক আব্দুল করিম বিটু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সুমন কান্তি দাশ, দপ্তর সম্পাদক আব্দুল হামিদ, সহ প্রচার সম্পাদক জুলফিকার আলী ভূট্টু, নির্বাহী সদস্য শাহ আলম, শাহাদত আলী জিন্নাহ, জমির হোছাইন, মো. ওমর আলী, মো. সেলিম, বিপ্লব দাশ, ফয়সাল আলম সাগর, কামরুল আহসান সায়েম প্রমুখ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪