ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার ভূমি ও গৃহহীনকে জমি ও ঘর দিয়েছেঃ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

আলমগীর হোসেন, খাগড়াছড়ি

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলাধীন কমিউনিটি সেন্টারে লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়ার সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভার্চুয়ালি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফেরদৌস আরা, লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেম্রাচাই চৌধুরী, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মাঈন উদ্দিন, লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়া, এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, উপকারীভোগী পাহাড়ি ও বাঙালি নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বিএনপি ক্ষমতায় আসলে দেশের সকল উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ করে দেয়। তারা দেশের কল্যাণ চায় না বলে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে বাংলাদেশকে অচল করে বিশ্বের কাছে পরিচিত করতে চায়। তিনি বিএনপি জামায়াত যাতে নৈরাজ্য সৃষ্টি করতে না পারে এজন্য মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

 

অনুষ্ঠানে ‘বাংলাদেশের একজনও ভূমিহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনার আওতায় সারাদেশ জুড়ে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত গৃহ হস্তান্তর কার্যক্রম উপলক্ষে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে লক্ষ্মীছড়ি উপজেলায় বরাদ্দ পাওয়া ৩টি ইউনিয়নে ৪০টি দ্বিকক্ষ বিশিষ্ট গৃহের চাবি ও জমির দলিল উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়।

এইচ এম কাদের,এনএন বাংলা২৪