ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ইফতারি কম দেওয়া’য় স্ত্রীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী অবশেষে গ্রেপ্তার

ইকরা তৌহিদ মিম

চট্টগ্রামে ‘শ্বশুরবাড়ি থেকে ইফতারি কম দেওয়া’য় স্ত্রী সাবিনাকে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রফিকুল ইসলামকে (৩৫) গ্রেপ্তার হয়েছে। চট্টগ্রামের র‌্যাব-৭ এর একটি দল বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার রফিকুল ইসলামে চট্টগ্রামের ভুজপুর থানার পশ্চিম লম্বাবিল এলাকার আবুল খায়েরের ছেলে ও নিহত সাবিনা খাতুনের স্বামী।

র‌্যাব জানায়, ২০০৫ সালে রফিকুল ইসলামের সঙ্গে সাবিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে রফিকুল ও তার পরিবার সাবিনাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলো। ২০০৯ সালের ১৬ সেপ্টেম্বর রমজান মাসে সাবিনার পরিবারের লোকজন ইফতারি নিয়ে তার শ্বশুর বাড়িতে যায়। ইফতারি কম পাঠানোর অভিযোগে রফিকুল ইসলাম ও তার পরিবার সাবিনাকে মারধর করে। পরদিন ভোরে রফিক তার স্ত্রী সাবিনাকে বাড়ির পাশে খাল পাড়ে ডেকে নিয়ে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে এবং লাশ খালের পানিতে ফেলে দেয়। এ ঘটনায় সাবিনার ভাই বাদী হয়ে হত্যামামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামি রফিকুল ইসলাম পলাতক ছিলো।

 

মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জিশিট দাখিল করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামি রফিককে মৃত্যুদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, এ মামলার রায় ঘোষণার পর আসামি রফিককে ধরতে র‌্যাব গোয়েন্দা নজরদারি ‍শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সীতাকুণ্ডের ইউনিটেক্স স্পিনিং লিমিটেড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪