ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যাত্রাবাড়ীতে র‌্যাবের অভিযানে ৬ পরিবহনকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে ফিটনেস ও রুট পারমিট না থাকাসহ অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে র‌্যাব-১০।

অভিযানে ফিটনেস ও রুট পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে বিভিন্ন পরিবহনকে ৪৫ হাজার ৫০০ টাকা করে জরিমানা করেছে র‌্যাব-১০ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।


জরিমানাপ্রাপ্ত পরিবহনের মধ্যে রয়েছে পাঁচটি বাস। যেগুলোর কোনোটিরও ফিটনেস নেই, নেই কোনো রুট পারমিট, এছাড়া রয়েছে ট্যাক্স-টোকেন বকেয়া, আবার ড্রাইভারের নেই ড্রাইভিং লাইসেন্স। একটি বাসের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায় করার তথ্যও পাওয়া গেছে। এছাড়া একটি মোটরসাইকেল চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় জরিমানা করা হয়েছে।


র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ঈদযাত্রা উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অযথা যানজট তৈরি হয়। কারণ ফিটনেস নেই, রোড পারমিট নেই এমন যানবাহন রাস্তায় নামানো হয়। আর যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তো বেশ পুরোনো।

 

এবার ঈদের ছুটিতে রাজধানীতে রাফটাফ ড্রাইভিংসহ যত্রতত্র গাড়ি পার্কিং কিংবা ড্রাইভিং লাইসেন্স ছাড়া কেউ গাড়ির স্টিয়ারিং যেন হাতে নিতে না পারে সেজন্য র‌্যাবের পক্ষ থেকে মোবাইল কোর্ট চলবে, থাকবে নজরদারি।