ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরামের কমিটি গঠন

মোঃ সালেহ আহমদ (স’লিপক),সিলেটঃ

সৈয়দ মহসীন পারভেজকে সভাপতি ও নুরুল মোহাইমীন মিল্টনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা শাখা কমিটি গঠন করা হয়েছে।

 

মঙ্গলবার (১ আগষ্ট) সকালে মৌলভীবাজার শহরে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে কমিটি গঠন ও বিগত বছরের কার্যক্রম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত সভ্যগণ ও সদস্যবৃন্দের সম্মতিক্রমে ২ বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়।

 

কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি এস এম উমেদ আলী (এনটিভি), যুগ্ম-সাধারণ সম্পাদক মু. ইমাদ উদ দীন (দৈনিক মানবজমিন), প্রচার সম্পাদক মো. মাহবুবুর রহমান রাহেল (এশিয়ান টিভি), সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন (বাংলা নিউজটোয়েন্টিফোর.কম), কোষাধ্যক্ষ মোঃ আব্দুর রাজ্জাক রাজা (দৈনিক যুগান্তর), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহফুজ শাকিল (দৈনিক কালের কণ্ঠ)।

 

নির্বাহী সদস্য এড. রাধাপদ দেব সজল (মোহনা টিভি), ইমাম হোসেন সোহেল (ভোরের ডাক), মহি উদ্দিন রিপন (কালবেলা), তপন কুমার দাশ (ইত্তেফাক) ও তুহিন আহমদ (ইন্ডিপেনডেন্ট টিভি)।

 

সভায়, আগামী ১১ আগস্ট লাউয়াছড়া জাতীয় উদ্যানসহ মৌলভীবাজারের বিভিন্ন এলাকায় পরিবেশ সাংবাদিক ফোরামের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

এছাড়া অবাধে পাহাড়-টিলা কাটা, গাছ কাটা, নদ-নদী থেকে অবৈধ বালু উত্তোলন করে পরিবেশ বিপর্যস্তকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেছে সংগঠনটি। পরিবেশ রক্ষায় যেকোন আইনী ও সামাজিক প্রদক্ষেপ গ্রহণে এ সংগঠন বদ্ধ পরিকর। পরিবেশ রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন সংগঠনের নেতৃবৃন্দ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪