ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে বিজিবি-কোস্ট গার্ডের পৃথক অভিযান মাদক-অস্ত্রসহ আটক ৫

মোঃ আরাফাত সানি, টেকনাফ:

কক্সবাজারের টেকনাফে বিজিবি’র জওয়ানেরা অভিযান চালিয়ে ইয়াবা-আইস, অস্ত্র ও কার্তুজসহ দিল মোহাম্মদ নামের এক মাদক কারবারীকে আটক করেছে। তিনি উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার আবদুস সালামের পুত্র।

 

এ তথ্য নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দিন আহমেদ জানান, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলার আনোয়ারের প্রজেক্ট এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে মাদকের একটি চালান প্রবেশ করেছে- এই তথ্যের ভিত্তিতে ৪-৫ জন সন্দেহভাজন লোক আনোয়ারের প্রজেক্টের পাশ দিয়ে মহাসড়কে আসতে দেখে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দ্রুত পালানোর সময় দিল মোহাম্মদ নামের ওই মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়। পরে তার দেহে তল্লাশী করে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরী অস্ত্র ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

 

অপরদিকে, টেকনাফর সাবরাংয়ে কোস্টগার্ড অভিযান চালিয়ে ২৮ হাজার পিস ইয়াবাসহ ৪ জন ইয়াবা পচারকারী আটক করেছে। মঙ্গলবার দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবার একটি চালান মিয়ানমার হতে টেকনাফের সাবরাং মুন্ডার ডেইল ঘাট হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কর্তৃক লেফটেন্যান্ট কমান্ডার এইচ এম লুৎফুল লাহিল মাজিদ এর নেতৃত্বে মুন্ডার ডেইল ঘাটে বিশেষ অভিযান পরিচালনা করে এ সময় মুন্ডার ডেইল ঘাটে একটি ফিশিং বোট হতে সন্দেহজনক ৪ জন ব্যক্তিকে নামতে দেখা যায়। কোস্ট গার্ড সদস্যরা তাদেরকে থামার সংকেত দিলে বোটটি পুনরায় সমুদ্রের দিকে চলে যায় এবং নেমে যাওয়া ব্যক্তিরা দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে তাদের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে তাদেরকে তল্লাশী করে ২৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়

জব্দকৃত মাদকসহ আটককৃতদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪