ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনের আগে বা পরে সরকারি করন হবে এ জে চৌধুরী কলেজ

ওসমান হোসাইন.কর্ণফুলী।

বিএনপিকে ভাঁওতাবাজির রাজনীতি বন্ধ করতে বললেন ভূমিমন্ত্রী ও চট্টগ্রাম ১৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

রবিবার (৩০ জুলাই) বিকেলে কর্ণফুলী আব্দুল জলিল চৌধুরী কলেজে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা, বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের ম্যুরাল – কলেজ – গেইট আখতারুজ্জামান বাবু ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন, সম্মমনা প্রদান, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

 

ভূমিমন্ত্রী বলেন, মাঠ আওয়ামী লীগের দখলে, সাধারণ মানুষের দখলে গনতন্ত্র নিয়ে তাদের (বিএনপিকে) ভাবতে হবে না। বাংলাদেশ বিশ্বের বাইরের দেশ নই। বিশ্ব যেভাবে চলে আমাদেরও সেভাবে চলতে হবে।

সাড়ে ১৪ বছরে দেশ অনেক এগিয়ে গেছে,বিএনপির আমলে দেশে কোনো উন্নতি হয়নি, দেশকে তারা আবার হাওয়া ভবনে নিয়ে যেতে চাই।

মন্ত্রী বলেন, এক বিন্দু রক্ত থাকতেও গনতন্ত্রকে আমরা ধরে রাখব, দেশ এখন নিরাপদে আছে, শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ না থাকলে কারো হাতে দেশ নিরাপদ থাকবে না। দেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, নিবার্চনে আসুন, জনগণ যাকে ভোট দেয়। পুরনো মিথ্যা গল্প বলে লাভ নেই, আগামী নিবাচনে কোনো ত্রুটি থাকবে না। নিবাচন সুন্দর শান্তিপূণ ভাবে একটি গ্রহণ যোগ্য নির্বাচন হবে। এবং জনগণের ভোটে আমরা আবারও ক্ষমতায় আসব।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভূমিমন্ত্রী বলেন, শিক্ষাই জাতিই মেরুদণ্ড, শিক্ষা ছাড়া লক্ষে পৌছানো যায় না। আগামী নির্বাচনের আগে সম্ভব না হলে নির্বাচনের পরে কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজ সরকারি করণ হবে ইনশাআল্লাহ। যেখানে কর্ণফুলীকে একটি উপজেলায় পরিনত করেছি সেখানে কলেজ সরকারি করণ তেমন ব্যাপার হবে না ইনশাআল্লাহ।

কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব ফারুক চৌধুরী, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আমির আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান ডা. ফারহানা মমতাজ, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পিযুষ কুমার চৌধুরী,উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, উপজেলা আ. লীগের সহ-সভাপতি ও কলেজ শিক্ষা মান উন্নয়ন কমিটির আহবায়ক নজরুল ইসলাম চৌধুরী টুকু, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম প্রমুখ।

কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক শামিমা আকতার চৌধুরীর সঞ্চলনায় অনুষ্ঠানে কলেজের শিক্ষক – শিক্ষিকা, ছাত্র-ছাত্রী সহ কলেজ পরিচালনা কমিটির সদস্য ও উপজেলা আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগের অঙ্গ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীরা শত-শত ব্যানার টাঙ্গিয়ে কলেজটি সরকারি করার দাবি জানাই।

 

একই কলেজর প্রথম বর্ষের শিক্ষার্থী হাফেজ ইফতেখার ইসলামের কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের যাত্রা শুরু হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪