ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার পতনের একদফা দাবিতে চট্টগ্রামে বিএনপির পদযাত্রা

শেখ আলাউদ্দিন, চট্টগ্রাম:

চট্টগ্রাম মহানগরীর কাজির দেউরী নূর আহমদ সড়কে বিএনপির চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পদযাত্রা শুরুর প্রাক্কালে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাসেম বক্করের সঞ্চালনায় সমাবেশ হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোঃ নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবার খন্দকার, চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ২০২৪ সালের শেখ হাসিনার নীল নকশার নির্বাচন জনগণ মেনে নেবে না। আজকের পদযাত্রার মধ্য দিয়ে একদফার আন্দোলনের যৌক্তিক সফলতা আসবে, ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন- মঙ্গলবার লক্ষ্মীপুরে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে গুলি চালিয়ে দুজন নিরীহ বিএনপি কর্মীকে হত্যা করেছে। জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে এই হত্যার বিচার অবশ্যই হবে। তিনি বলেন, সারাবিশ্বে শেখ হাসিনা ‘ভোটচোর’ হিসেবে পরিচিত। তাই দেশে বিদেশে কোথাও শেখ হাসিনার গ্রহণযোগ্যতা নেই।

পুলিশ বাহিনীকে সতর্ক করে দিয়ে আমীর খসরু বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। আপনারা জনগণের জানমাল রক্ষা করার পরিবর্তে একটি দলের লাঠিয়াল বাহিনী হিসেবে চিহ্নিত হবেন না। যারা গুম, খুন, গায়েবী মামলা প্রদানের সাথে জড়িত, তাদের তালিকা হচ্ছে। এই তালিকা দেশে-বিদেশে প্রেরিত হচ্ছে। তাই জনগনের কাতারে থেকে জনগণের জানমাল রক্ষা করার কাজ করুন।


মীর মোঃ নাসির উদ্দীন বলেন, এই সরকার ভূয়া হিসেবে পরিচিত। বিশ্বের কোন জায়গায় গেলে তাদেরকে সাক্ষাত দিতে চায় না। শেখ হাসিনার অধীনে বাংলাদেশের কোন রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে না। তাই অনতিবিলম্বে ক্ষমতা থেকে সরে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানাই।

বুধবার (১৯ জুলাই) বাদ যোহর চট্টগ্রামের বিভিন্ন জেলা ও উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড থেকে মিছিল সহকারে পদযাত্রায় হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪