ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

কোহিনূর হেলাল, কক্সবাজার :

কক্সবাজার জেলার টেকনাফের নয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ইয়াবাসহ একজন মাদক কারবারীকে আটক করেছে র‍্যাব-১৫। গ্রেফতারকৃত মাদক কারবারি নবি হোসেন (৩৬) রসিদার পাড়া ০৩ নং ওয়ার্ড, লোহাগড়া ইউনিয়নের শাহ্ আলমের পুত্র।

মঙ্গলবার র‌্যাব-১৫ তাদের ইন্টিলিজেন্স টিমের গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের নয়াপাড়ায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মাদক দ্রব্যসহ অবস্থান করছে।এই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা পালানোর চেষ্টাকালে নবী হোসেন নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়।

আটককৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে একজন মাদক কারবারী এবং তার সাথে মাদকদ্রব্য ইয়াবা রয়েছে।
পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ এবং সাথে থাকা কালো পলিথিন ব্যাগ তল্লাশী করে তার হেফাজত থেকে সর্বমোট ৪ হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও আটককৃত ব্যক্তি তার সাথে থাকা অপর একজন সহযোগীর নাম ও ঠিকানা প্রকাশ করে এবং সে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, গ্রেফতারকৃত আসামী নবী হোসেন পলাতক আসামীর সহায়তায় টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে স্বল্প মূল্যে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজার, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে অধিক মূল্যে বিক্রি করে আসছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটককৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানায় র‍্যাব-১৫।