ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে ভুল ইনজেকশনে যুবকের মৃত্যুর অভিযোগ

আলমগীর হোসেন,খাগড়াছড়িঃ

খাগড়াছড়ির গুইমারা উপজেলার মধ্য হাফছড়ির জোরখাম্বা এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে মানসিক রোগী মোঃ হেলাল (২৮)কে ২৫ জুলাই বিকাল ৫ টায় হাতিমুড়া এলাকার পল্লী চিকিৎসক মোঃ রুবেল ভুল ইনজেকশন পুশ করলে মৃত্যু হয় বলে তার পরিবারের সদস্যদের অভিযোগ।

হেলালের পরিবারে দাবি, ইনজেকশন পুশ করার পর রোগীর কোন সাড়াশব্দ না থাকায় তাকে মানিকছড়ি উপজেলা হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরী বিভাগের ডাক্তার মোঃ মহিউদ্দিন রোগীকে দেখেই জানিয়ে দেন পুর্বেই মোঃ হেলালের মৃত্যু হয়েছে।

এই ঘটনা জানাজানি হলে প্রথমে মানিকছড়ি থানার এসআই তানভীর উপজেলা হাসপাতালে খবর নেন। পরে গুইমারা থানার এসআই কামরুল মৃত হেলালের ছোট ভাই মোঃ দুলাল ও মামাত ভাই মুহিদুল ইসলামের নিকট থেকে বিস্তারিত শোনেন।

ঘটনার বর্ননা দিতে গিয়ে ভিকটিমের ভাই দুলাল বলেন- গ্রাম্য ডাক্তার মোঃ রুবেলের কাছে আমরা প্রাথমিক চিকিৎসা নিই। তার মাধ্যমে আমার ভাই মানসিক রোগী মোঃ হেলালের শরীরে ইনজেকশন পুশ করা হয়। কিন্তু চিকিৎসাপত্রে যেটি লিখা ছিল সেই ইনজেকশন না দিয়ে অন্য ইনজেকশন পুশ করেন রুবেল। কিছুক্ষণ পর খবর দেন আমার ভাইয়ের কোন সাড়াশব্দ নেই, তাকে মানিকছড়ি উপজেলা হাসপাতালে নিতে হবে। আমরা মানিকছড়ি উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মোঃ মহিউদ্দিন জানান হাসপাতালে পৌঁছানোর আগেই হেলালের মৃত্যু হয়েছে।

 

এই বিষয়ে হাতিমুড়া এলাকার পল্লী চিকিৎসক মোঃ রুবেলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। এছাড়া গুইমারা থানার পুলিশ হাতিমুড়া বাজারে তার ফার্মেসিতে গেলেও পাওয়া যায়নি।

গুইমারা থানার এসআই কামরুল বলেন- মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি ও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪