ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় প্রতিবন্ধী ও দিনমজুরের বসতভিটা জবরদখলের পায়তারা

মোস্তাফা কামালউদ্দিন, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারায় প্রতিবন্ধী পরিবার ও নিরীহ দিনমজুর জাগের হোসেনের বসতভিটার জমি জবরদখলের অপচেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী জালিয়তচক্র। এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী পরিবারটি।

 

 

ওই অভিযোগ সূত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাকের মোহাম্মদ চর এলাকার মৃত আব্দুল মজিদ প্রকাশ আব্দুল জলিলের পুত্র জাগের হোসেন একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শওকত উসমানের মারফতে সরকারের বরাদ্দকৃত একটি ঘর পান। ওই ঘরে তার ৫ কন্যাসন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করে আসছেন জাগের। ইতোমধ্যে লোভে পড়ে প্রতরণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে স্থানীয় প্রভাবশালী মৃত আহমদ হোছনের পুত্র হাফেজ মুহিব্বুল্লাহর নেতৃত্বে ফরিদুল আলম, শওকত ওসমান, আবুল ফজল, রফিকুল ইসলাম, সেলিম উদ্দিন ও হামিদসহ একটি চক্র অসহায় জাগের হোসেনের সবতভিটা ও অপর একটি দাগের ১৩ কড়া জমিতে মাটি ভরাট করে জবরদখলের অপচেষ্টা চালায়।

এসময় আইনপ্রয়োগকারী সংস্থা জমি জবরদখলের বিষয়টি জেনে ঘটনাস্থলে গিয়ে দখলদার বাহিনীকে তাড়া করে। ফলে পালিয়ে যায় দখলবাজ চক্র। এনিয়ে ভুক্তভোগী অসহায় জাগের হোসেন বাদী হয়ে দখলবাজ চক্রের বিরুদ্ধে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কক্সবাজারের জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে দিনমজুর জাগের হোসেন জানান, তার ৫ কন্যা সন্তানের মধ্যে একজন প্রতিবন্ধী। প্রতিবেশী হাফেজ মুহিবুল্লাহ তার জমির খতিয়ান সৃজন করে দেওয়ার আশ্বাসে রেজিষ্ট্রি অফিসে নিয়ে গিয়ে জালিয়তির মাধ্যমে তার জমি লিখে নিয়েছেন। তিনি ওই দলিল নিয়ে আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪