ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় হত্যামামলায় মেম্বারসহ ব্যবসায়ী নেতাকে আসামী করায় মানববন্ধন

এসএম জুবাইদ, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ার চাঞ্চল্যকর আবদুল মালেক মাঝি হত্যা মামলায় টইটং বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলম প্রকাশ মোহাম্মদ মাঝি ও স্থানীয় এমইউপি মঞ্জুর আলমকে আসামী করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় ব্যবসায়ীরা।

রবিবার (২৩ জুলাই) বিকেল ৫ টায় এবিসি আঞ্চলিক মহাসড়কের টইটং বাজার পয়েন্টে বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলম প্রকাশ মোহাম্মদ মাঝিকে নির্দোষ দাবি করে ৩ নং ওয়ার্ডের জনসাধারণ ও টইটং বাজার ব্যবসায়ীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তব্য দিয়েছেন ব্যবসায়ী নেতারা।

তারা বলেছেন, মালেক মাঝি কেন খুন হয়েছে সেটা প্রশাসনের কাছে আয়নার মতো পরিষ্কার, তাঁকে যারা হত্যা করেছে তাদের বিচার আমরাও দাবি করছি। ওই হত্যাকান্ডে মোহাম্মদ মাঝিকে ষড়যন্ত্রমুলক আসামি করা হয়েছে। তিনি নির্দোষ তাকে হয়রানির উদ্দেশ্যে জড়ানো হয়েছে এ মামলায়। আমরা আইন ও বিচারের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। তারা আরো বলেন,তদন্তপূর্বক মোহাম্মদ মাঝি ও মঞ্জুর আলম মেম্বারসহ নিরাপরাধ ব্যক্তিদের কে এ হত্যা মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য আমরা প্রশাসন, আইন, বিচার বিভাগ ও রাষ্ট্রপক্ষের নিকট বিনয়ের সহিত আহবান জানাচ্ছি।

ওই মানববন্ধনে টইটং বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সেলিম উল্লাহ বলেন,মোহাম্মদ আলম একজন সৎ ব্যবসায়ী এবং টইটং বাজার পরিচালনা কমিটির সভাপতি। তাঁকে এ হত্যা মামলায় ফাঁসানো হয়েছে। এটি মানবাধিকার লঙ্ঘন।

পল্লী চিকিৎসক ফরিদুল আলম বলেন, আমরা এ মামলা নিয়ে চরম স্তম্ভিত হয়েছি। এরপরও প্রশাসন নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার আসল রহস্য ক্লু উদঘাটন করুক আমরা এ প্রত্যাশাটুকু করছি।

শিক্ষানুরাগী সোইয়াব বলেন, আমরাও চাই এ হত্যার মুল হোতাদের বিচার হোক। আমরা তাদের বিচার দাবী করছি। আমরা প্রশাসনের প্রতি আকুল আবেদন করছি এ হত্যা মামলাটি সুষ্ঠু তদন্ত করে বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ মাঝি ও মঞ্জুর মেম্বার এবং যিনি এখনো প্রবাসে সেকান্দরসহ নিরপরাধ ব্যক্তিদেরকে মামলা থেকে অব্যহতি দেওয়ার জন্য দাবী জানাচ্ছি। আমরা দৃঢ় কন্ঠে বলতে চাই এ হত্যা মামলায় কোনভাবে জড়িত নেই বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ মাঝি ও মঞ্জুর মেম্বার। আমরা তাদের কে সম্পন্ন নিদোর্ষ দাবী করছি।

মোহাম্মদ আলম প্রকাশ মোহাম্মদ মাঝির বয়োবৃদ্ধ পিতা নুরুল ইসলাম এ মানববন্ধনে দাঁড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন আমার ছেলে নিদোর্ষ। তাকে ষড়যন্ত্র করে হয়রানি ও এলাকার ছাড়া করার জন্য এ হত্যা মামলায় আসামি করেছে আমি প্রশাসনের প্রতি আবেদন করছি আমার ছেলেকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হোক।

ওই মামলার অন্যতম আসামী বর্তমানে প্রবাসে সেকান্দরের পিতা এজাহার মিয়া বলেন, আমার ছেলে এখনো বিদেশে কিন্তু এ মামলায় আসামি কিভাবে করা হলো তা আমার জানা নেই। আমার বিশ্বাস এ হত্যাকান্ড নিয়ে বাণিজ্য শুরু করেছে।মামলা রেকর্ড না হওয়া পর্যন্ত লাশ দাফন না করে লাশবাহী গাড়ীতে ব্যানার টাঙিয়ে প্রতিবাদ সভা করা আশ্বর্যের বিষয়। এ মামলার আসামী বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ মাঝি ও মঞ্জুর মেম্বার এবং আমার ছেলেসহ নিরপরাধ ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের করা মামলা থেকে অব্যাহতি দেওয়ার জোর দাবী করছি প্রশাসনের কাছে। মামলাটি তদন্ত করে সুনির্দিষ্ট ক্লু উদঘাটন করে আসামীদেরকে আইনের আওতায় আনুন এবং নিদোর্ষ ব্যক্তিদেরকে হয়রানি থেকে মুক্ত করুন।

এসময় ব্যবসায়ীসহ দুইশতাধিক লোকজন দীর্ঘ লাইনে দাড়িয়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪