ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্দোলনরত চিকিৎসকদের ওপর লাঠিচার্জের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ভাতা বৃদ্ধির দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলনরত ট্রেইনি চিকিৎসকদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ উঠেছে। এতে কয়েকজন চিকিৎসক আহতও হয়েছেন বলে দাবি আন্দোলনরতদের।

 

রোববার (১৬ জুলাই) দুপুরে বিএসএমএমইউ থেকে শাহবাগ মোড়ে অবস্থান করতে গেলে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ তাদের।

পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সাবেক আহ্বায়ক ডা. মো. হাবিবুর রহমান সোহাগ সিএনএন বাংলা২৪কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা যখন শান্তিপূর্ণ আন্দোলনের জন্য শাহবাগ মোড়ে অবস্থান করতে যাই, তখন আমাদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। লাঠিচার্জে আমাদের বেশ কয়েকজন চিকিৎসক আহত হয়েছেন। এ ঘটনার আমরা নিন্দা জানাই।

ডা. সোহাগ বলেন, আমরা শাহবাগ থেকে এলিফ্যান্ট রোডে অবস্থান নিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।

 

এর আগে রোববার (১৬ জুলাই) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভেতর থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিতে চাইলে পুলিশ ও চিকিৎসকদের মাঝে ধস্তাধস্তি হয়। এরপর একপর্যায়ে শাহবাগের সায়েন্সল্যাবের রাস্তা অবরোধ করে সেখানে অবস্থান নেন তারা।

 

জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে শাহবাগ মোড়ে তাদের অবস্থান কর্মসূচি করার কথা থাকলেও পুলিশের বাধায় সেখানে অবস্থান নিতে পারেননি তারা। এ সময় শাহবাগে অবস্থান করতে না পেরে বিএসএমএমইউয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।এ সময় বিএসএমএমইউর সব গেট বন্ধ করে শাহবাগে অবস্থান করতে বাধা দেয় পুলিশ।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪