ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে এসো শিখি ” প্রকল্পের কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারে এসো শিখি প্রকল্পের কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক সভা ইউএসএআইডি-এর সহযোগিতায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের উদ্যোগে কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ্ রেজওয়ান হায়াত। এতে “ এসো শিখি ” প্রকল্পের ৩য় বর্ষের বার্ষিক কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শনিবার (১৫ জুলাই) সকালে শহরের একটি হোটেলে অনুষ্ঠিত হয়।

 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক ড. উত্তম কুমার দাশের সভাপতিত্বে এতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রাশেদুল ইসলাম, ইউএসএআইডি-র পরিচালক(শিক্ষা) আলী মো: শহিদুজ্জামান বক্তব্য রাখেন।

দিনব্যাপী কর্মশালায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তা, এনসিটিবি,ন্যাপ কর্মকর্তা এবং ইউএসএআইডি-র এসো শিখি প্রকল্পের ৬৫জন কর্মকর্তা অংশ নেন।
কর্মশালায় সরকারের জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নে বাংলা গঠনে দক্ষতা বৃদ্ধি, দুর্যোগকালীন সময়ে বছরব্যাপী মান সম্মত শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা, মাঠ পর্যায়ের মেন্টরদের প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়।