ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গোপসাগরে ৪৫ মণ মাছ উদ্ধার, নিলামে বিক্রি

সিএনএন বাংলা২৪ :

বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ৪৫ মণ মাছ জব্দ করেছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা মৎস্য অধিদপ্তর। এ সময় আটককৃত গাড়ি চালকদের ২ হাজার ও মাছ শিকারীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বঙ্গোপসাগরের আনোয়ারা অংশ থেকে নিষেধাজ্ঞাকালীন সামুদ্রিক মাছ শিকার করে (১২ জুলাই) গভীর রাতে পরিবহনের সময় ট্রাকসহ মাছগুলো জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন আনোয়ারার সিনিয়র মৎস্য কর্মকর্তা রাশিদুল হক।

জানা গেছে, ৬৫ দিন সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মাছ শিকার করে তা বিক্রির উদ্দেশ্য নিয়ে আসে। গোপন সংবাদের সূত্রে খবর পেয়ে মৎস্য অধিদপ্তর মাছগুলো উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল মুমিন বলেন, উদ্ধারকৃত ৪৫ মণ মাছ উন্মুক্তস্থানে নিলামের মাধ্যমে ১ লাখ ৫৬ হাজার টাকা বিক্রি করা হয়।

আনোয়ারার সিনিয়র মৎস্য কর্মকর্তা রাশিদুল হক বলেন, সরকারি নিষেধাজ্ঞার মধ্যেও কিছু মানুষ সাগর থেকে মাছ শিকার করে তা বিক্রির উদ্দেশ্যে ট্রাকে করে নিয়ে যাচ্ছিল। উদ্ধারকৃত মাছ নিলামে বিক্রি করে সেই টাকা কোষাগারে জমা দেওয়া হয়েছে। অসাধু জেলেদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪: