ই-পেপার | রবিবার , ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তারাকান্দায় জালিয়াতি মামলায় ভূমি অফিসের কর্মচারী কারাগারে

মাহমুদুল্লাহ রিয়াদ,ময়মনসিংহঃ

বাবাকে মৃত দেখিয়ে ভুয়া বন্টননামা করে। নিজ নামে জমা খারিজ করায় জালিয়াতি মামলায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলা ভূমি অফিসের কর্মচারী মো. শামসুল হক (৫৫) ও তার ছেলে আব্দুল কাদির জিলানী সমনকে (১৭) কারগারে পাঠিয়েছে উপজেলার কুমারগাতা নামাপাড়া গ্রামের মৃত ইব্রাহিম মণ্ডল ওরফে ইব্রাহিম মিয়ার ছেলে ও নাতি।

 

গত শুক্রবার সন্ধ্যায় বাদী পক্ষের আইনজীবী মো. মোকাম্মেল হক শাকিল এই তথ্য জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামি শামসুল হক ও তার ছেলে আব্দুল কাদির জিলানী সুমন আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালত সূত্র জানায়, গত কয়েক বছর আগে আসামি শামসুল হক।

 

তার জীবিত বাবাকে মৃত দেখিয়ে ভুয়া একটি বন্টননামা করে ৯০ শতক জমির জাল দলিল তৈরি করে নিজ নামে জমা খারিজ করেন। এ ঘটনায় গত ২৫ জুলাই শামসুল হকের বড় ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং সদর আমলী আদালতে একটি জালিয়াতি মামলা করে। উল্লেখিত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় আসামিরা ১৪ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠায়। মামলার বাদির অভিযোগ, বাবা ইব্রাহিম মণ্ডল মারা গেছেন ২০১৬ সালের ৩১ সেপ্টেম্বর। কিন্তু ২০১৫ সালের ৫ অক্টোবর বাবাকে মৃত দেখিয়ে বড় ভাই শামসুল হক আমাদের পাঁচ ভাই ও দুই বোনের নামে ভুয়া বন্টননামা তৈরি করে তা ব্যবহার করে নিজ নামে জমা খারিজ করে নিয়েছেন। যার দরুন ওয়ারিশানগণ অপরিসীম ক্ষতির মুখে পতিত হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪