ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কখন ঐক্যবদ্ধ হতে হবে, আমরা সবাই জানি—নাছির

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম-১০ আসনে ২৯ জন দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিল,আমাদের প্রতিযোগিতা এটা অস্বাভাবিক কিছু নয়। আমাদের এখানে যে প্রতিযোগিতাটা আছে এটা হলো ইতিবাচক প্রতিযোগিতা। এটা সংগঠনকে সমৃদ্ধ করছে। আমরা হলাম যে আওয়ামী লীগ, আমরা জাতে মাতাল তালে ঠিক। কখন কোন কাজটা করতে হবে, কখন ঐক্যবদ্ধ হতে হবে এটা আমরা সবাই জানি।

 

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে নগরীর জুবিলী রোডে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে চট্টগ্রাম-১০ আসনের প্রতীক বরাদ্দের পর তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, নির্বাচন এটা- আমাদের অস্তিত্বের একটা লড়াই। তখন আমরা ঐক্যবদ্ধ হই। বিএনপি-জামায়াত এবং স্বাধীনতা বিরোধী শক্তির যে অপরাজনীতি, অপপ্রচার, জনস্বার্থ বিরোধী যে প্রচেষ্টা, জ্বালাও পোড়াও বা মানুষ হত্যার রাজনীতি যখন করে তখন কিন্তু আমরা ঐক্যবদ্ধ হই। ওই রাজনীতি আমরা শক্তভাবে প্রতিরোধ করি।

এ সময় নগর আওয়ামী লীগের সদস্য ও চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু বলেন, আমরা ২৯ জন দলের মনোনয়ন চেয়েছিলাম। আমার বিবেচনায় প্রত্যেকে যোগ্য ও শক্তিশালী। আমাদের নেত্রী যাকে যোগ্য মনে করেছেন তাকে মনোনয়ন দিয়েছেন। প্রত্যেকে আমাদের দলের নেতাকর্মী। তারা আমার বন্ধু। নৌকা মুক্তিযুদ্ধে ও স্বাধীনতার প্রতীক। যে সংকট মোকাবেলার ক্ষেত্রে ঐক্যবদ্ধভাবে নৌকাকে সাথে নিয়েই আমরা করি। নৌকার প্রার্থী হওয়া আসলে গর্বের। আমিও গর্বিত।

তিনি আরও বলেন, ভোটের মাঠে অন্য দলের যারা আছেন তারা যোগ্য প্রতিদ্বন্দ্বী। আমাদের দলের উপর জনগণের যে আস্থা বিশ্বাস আছে সেটি একেবারে স্বীকৃত বিষয়। বিভিন্ন নির্বাচনে সেটি ফল আমরা দেখেছি। জনগণের হৃদয়ে আমাদের দল অবস্থান করছে। তাই বিজয়ের বিশ্বাস আমাদের আছে।

প্রসঙ্গত, গত ২ জুন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য আফছারুল আমীনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৩০ জুলাই এ আসনের ভোটগ্রহণ হবে ১৫৬টি কেন্দ্রে। ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন ভোটার সবগুলো কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট দেবেন।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪