ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেশখালীর ধলঘাটা ইউপির নির্বাচন ১৭ জুলাই, চলছে জোর প্রচারণা

আবুল কাশেম, মহেশখালী:

আগামী ১৭জুলাই মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের ৬ জনকে নির্বাচনী মাঠে প্রচারণায় দেখা যাচ্ছে। আ’লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন আহসান উল্লাহ বাচ্চু। তিনি আ’লীগের উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক।

 

নির্বাচনে মোটরসাইকেল প্রতীক নিয়ে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে আছেন বর্তমান চেয়ারম্যান কামরুল হাসান। তিনি ইতোপূর্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। এছাড়া দুইবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে গতবারে চেয়ারম্যান নির্বাচিত হন। এবার তিনি আ’লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন না পেয়ে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এছাড়া চশমা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন কামাল উদ্দিন। তিনিও আ’লীগের রাজনীতি করেন।

 

জানা গেছে, দলীয় সিদ্ধান্ত না মানায় কামরুল হাসান এবং কামাল উদ্দিনকে আ’লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। এটি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক চেয়ারম্যান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়। ফলে তারা উভয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে আছেন।

এছাড়া অন্য প্রার্থীর মধ্যে রয়েছেন নাছিমা বেগমও। তিনিও কম যান না! প্রচারণা চালাচ্ছেন জোরেসোরে। অপরদিকে আনারস প্রতীক নিয়ে ওসমান গণি, ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন আব্দুল মজিদ।

 

ধলঘাটা ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে চলছে মহেশখালীতে সরব আলাপ আলোচনা। সবার দৃষ্টি এখন এই ইউনিয়নের নির্বাচনের দিকে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪