ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় আগ্নেয়াস্ত্র বুলেট ও কার্তুজসহ দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

কক্সবাজার জেলার পেকুয়ার রাজাখালী ইউনিয়নের বামুলাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ২টি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারসহ ২জন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

 

 

্যাব-১৫ কক্সবাজার জানায়, রাজাখালী ইউনিয়নের বামুলাপাড়া ডাবল ব্রীজের উপর কতিপয় দুষ্কৃতিকারী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও অপরাধ কর্মকান্ড সংঘটিত করার উদ্দেশ্যে অস্ত্র-গোলাবারুদসহ অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ৮ জুলাই (শনিবার) র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) কক্সবাজারের সিপিএসসির একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে।

 

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের কাছে দুইজন দুষ্কৃতিকারী আটক হয়। পরে উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃত ব্যক্তিদের দেহ ও সাথে থাকা প্লাস্টিকের বস্তা তল্লাশী করে ১টি ওয়ান শ্যুটার গান, ১টি ওয়ান শ্যুটার থ্রী কোয়ার্টার গান, ৬ রাউন্ড এমজি বুলেট, ৫ রাউন্ড ১২ বোর কার্তুজ, ২ টি বাটন মোবাইল ফোন ও ৩টি সীম কার্ড উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃত অস্ত্র ব্যবসায়ীরা হলেন- পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের বামুলাপাড়ার মোঃ গোলাম কাদেরের পুত্র মোঃ রিদোয়ান (৩২) ও মৃত সেলিমের পুত্র মোঃ সোহেল মিয়া ওরফে সাইফুল (প্রকাশ কালু) (২৩)। গ্রেপ্তার পরবর্তী তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, র্যাবের আভিযানিক দল পৌঁছানোর পূর্বেই অস্ত্র ব্যবসার সাথে জড়িত ৪জনসহ অজ্ঞাতনামা আরও ৪-৫ জন দুষ্কৃতিকারী পালিয়ে গেছে।

 

এসময় তাদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়- আটক, পলাতক ও অজ্ঞাতনামা আসামীরা এলাকার চিহ্নিত অস্ত্রধারী, অপরাধ চক্রের সক্রিয় সদস্য এবং অবৈধ অস্ত্র-গোলাবারুদ নিজেদের হেফাজতে ও নিয়ন্ত্রণে রেখে বিভিন্ন দুস্কৃতিকারীদের কাছে বিক্রয়সহ অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত ছিলো। র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব-১৫) এর অভিযানে উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ ও অন্যান্য আলামতসহ অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে পেকুয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার বলেন, গ্রেপ্তারকৃত ২ ব্যক্তিকে আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত তাদেরকে কারাগারে পাঠিয়েছে।

 

নুর মোহাম্মদ, সিএনএনবাংলা২৪