ই-পেপার | সোমবার , ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় কুয়েতে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

নিজস্ব প্রতিবেদক :যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে কুয়েতে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। এক মাস সিয়াম পালন শেষে কুয়েতের স্থানীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে ধর্মপ্রাণ কুয়েতি নাগরিকসহ দেশটিতে অবস্থানরত বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কান, মিশর, ভারত মুসলিম অভিবাসীরা গ্র্যান্ড মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

 

মধুর কণ্ঠে কুরআন তেলাওয়াত ও মুসলিম উম্মায় ও কুয়েতসহ বিশ্ববাসীর মঙ্গল কামনায় দোয়া মুনাজাত করা হয়। এছাড়াও কুয়েতের বিভিন্ন অঞ্চলের জুমা মসজিদ, খেলার মাঠ, উন্মুক্ত স্থানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকারের অনুমতিক্রমে কুয়েতে বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোর ২২টি মসজিদ বাংলাদেশি খতিবগণ ঈদের নামাজের ইমামতি করেন এবং বাংলা খুতবা পাঠ করা হয়।

ঈদের জামায়াত শেষে প্রবাসী বাংলাদেশিরা একে অন্যরে সাথে কুলাকুলি ও শুভেচ্ছা বিনিময় করেন। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুর্তুবায় বাংলাদেশ হাউসে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জান। এ সময় দূতাবাসের অন্যান্য কর্মকর্তা কর্মচারী,বিভিন্ন পেশার সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাৎ করেন।

 

উল্লেখ্য, ঈদুল ফিতর উপলক্ষ্যে কুয়েতে ২১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়।

 

ডি .এন .নিউজ .এইচ .এম .সালাহ উদ্দীন কাদের