ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যবসায়ীকে নির্যাতন : এবার অতিরিক্ত পুলিশ সুপার বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি, শরীয়তপুর

এবার শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) রাসেল মনিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রাসেল মনির ও পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে এক ব্যবসায়ীকে নির্যাতন করে ৭২ লাখ টাকার চেক লিখে নেওয়ার অভিযোগ ছিল।

সোমবার (৩ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রাসেল মনিরকে সাময়িক বরখাস্তের তথ্য জানানো হয়।

এর আগে একই ঘটনায় গত ১৫ জুন পুলিশ সদর দপ্তরের এক আদেশে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহম্মেদকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই আদেশে শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে চট্টগ্রাম ও পরিদর্শক সুরুজ উদ্দিন আহম্মেদকে বরিশাল রেঞ্জে যুক্ত করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, শরীয়তপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনিরের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। সরকারি চাকরি আইন ২০১৮ এর ধারা ৩৯ (১) এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২ (১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে বিবেচিত হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, রাসেল মনির বাংলাদেশ সার্ভিস রুল (বিএসআর) পার্ট-১ বিধি ৭১ অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পুলিশ ক্যাডারের ৩৪তম ব্যাচের কর্মকর্তা রাসেল মনির ২০২২ সালের নভেম্বরে শরীয়তপুর জেলা পুলিশে যোগদান করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: