ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় নৈশপ্রহরীর হুমকিতে প্রধান শিক্ষক

এস এম জুবাইদ, পেকুয়া :

পেকুয়া মেহেরনামা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সামশুদোহা কে প্রাণনাশের হুমকি দিয়েছে একই বিদ্যালয়ের কর্মচারী (নৈশপ্রহরী) মোহাম্মদ রাশেদ।

 

রবিবার (২ জুলাই) রাতে সদর ইউনিয়নের মেহেরনামা নন্দির পাড়া এলাকায় প্রধান শিক্ষকের বাড়ীতে এ ঘটনা ঘটে। রাশেদ একই ইউনিয়নের এস এম শফিকুর রহমানের পুত্র সে ওই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর কর্মচারী (নৈশপ্রহরী)।

প্রধান শিক্ষক মোহাম্মদ সামশুদোহা বলেন, আমার বিদ্যালয়ে নৈশপ্রহরী হিসেবে আমার এলাকার রাশেদকে সরকারী বিধি মোতাবেক পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রদান করি। তাকে নিয়োগদানের পর থেকে সে স্কুলের নিয়মকানুন ও দায়িত্ব পালন করে না। এমনকি স্কুলের আলমারি থেকে রক্ষিত শিক্ষার্থীদের সনদ কৌশলে চুরি করে নিয়ে বিক্রি করে দেয়। সে নিয়মিত দায়িত্ব পালনে অবহেলা করে আসছে।

দায়িত্ব পালনের বিষয়ে প্রধান শিক্ষক নৈশপ্রহরীর কাছ থেকে জানতে চাইলে সে ক্ষিপ্ত হয়ে উঠে। পরে বিষয়টি তার পিতাকে জানালে তিনিও ক্ষিপ্ত হয়ে পিতা-ছেলে ঐক্যবদ্ধ হয়ে প্রধান শিক্ষকের ঘরে অশ্লীল ভাষায় গালিগালাজ করে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এদিকে নৈশপ্রহরী রাশেদের সাথে মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

প্রাণনাশের হুমকির বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ পেকুয়া থানার ওসিকে অবগত করা হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জাহেদুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

নুর মোহাম্মদ, সিএনএনবাংলা২৪