ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে ম্যালেরিয়া বিষয়ক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

জয়নাল আবেদিন টুক্কু:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে উপজেলা পর্যায়ে ম্যালেরিয়া বিষয়ক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ জুন) বেলা সাড়ে ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

ব্রাকের সহযোগিতায় ও নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা।

 

ব্রাকের উপজেলা ম্যানেজার সুমন দাসের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এমজেড সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন- ‘কম্বাইড কর্মসূচির মাধ্যমেই একমাত্র মশা নিধন সম্ভব। পাশাপাশি ঝোপ-জঙ্গল, নালা-নর্দমা, জলাভূমি পরিষ্কার করা হলে মশা নিধন সম্ভব হবে’।

ব্রাকের উপজেলা ম্যানেজার সুমন দাস বলেন- ‘ম্যালেরিয়া নিয়ন্ত্রণে তিনি ও তার সহকর্মীরা উপজেলার ৫ ইউনিয়নের দুর্গম এলাকায়ও মশারি বিতরণ করা হয়েছে। পাশাপাশি পুরো উপজেলাতে এবারে ৪৯,৪৫২ টি কীটনাশক যুক্ত মশারি বিতরণ করা হয়েছে। যাতে পুরো উপজেলার লোকজন ম্যালেরিয়া মুক্ত হতে পারে।

 

সভায় স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ ইমরান বাহাদুর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ওসি তদন্ত শাহজাহান, মদিনাতুল উলুম আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ছৈয়দ হোসাইন , সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাবু এনিং মার্মা, ডাঃ সিরাজুল ইসলাম প্রমুখ।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪