ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে সেন্টার ফর ডিসঅ্যাবিলিটি ইন ডেভেলপমেন্টের অবহিতকরণ সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

সেন্টার ফর ডিসঅ্যাবিলিটি ইন ডেভেলপমেন্টের (সিডিডি)’র পরিচালক নাজমুল বারী’র সভাপতিত্বে সিডিডি’র আয়োজনে অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাশেদুল ইসলাম।

গত বুধবার সকালে রামু উপজেলা পরিষদের হিমছড়ি মিলনায়তনে দিন ব্যাপি অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন সিডিডি’র সমন্বয়ক মনজুরুল করিম, সেন্টার ফর ডিসঅ্যাবিলিটি ইন ডেভেলপমেন্টের প্রজেক্টের অপারেশন্স ম্যানেজার মাহমুদুল হাসান ও তাহমিন আশরাফ, রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিম, রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা নিলোৎপল মন্ডল, সিডিডি’র সিনিয়র প্রজেক্ট অফিসার মোরশেদা আক্তার শিল্পী।

 

আরো বক্তব্য রাখেন ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান কামাল উদ্দিন, প্যানেল চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্যরা হলো মনোয়ারা ইসলাম নেভী, রাবেয়া বসরী, তসলিমা আকতার লিপি, ফতেখাঁরকুল ইউপি সদস্যরা হলেন সালামত উল্লাহ, রোকন উদ্দিন, আজিজুল হক, বিপুল বড়ুয়া আপ্পু, মোবারক হোসেন, মোঃ ইউনুচ।

সভায় বক্তারা বলেন সিডিডি প্রতিবন্ধী মানুষের মাঝে কাজ করে যাচ্ছে, যারা চোখে দেখেনা সেই সব মানুষকে সেবা প্রদানের মাধ্যমে ৬০০ মানুষ কে চশমা, ১০০০ মানুষ চিকিৎসা সহ চোখ অপারেশন, ও বিভিন্ন রকম চিকিৎসা প্রদান করা হয়েছে। প্রতি ঘরে ঘরে স্বাস্থ্য সেবার আওতায় আনা এবং ঝুঁকিতে থাকা এবং অক্ষম আরো ৮০০ জন মানুষকে সু-চিকিৎসার আওতায় আনার জন্য নতুন ভাবে ফতেখাঁরকুল ও কাউয়ারখোপ ইউনিয়ন গুলোতে কার্ষক্রম শুরু হয়েছে। এই গ্রাম গুলোতে চোখ দেখে না এমন ব্যাক্তিদের চোখের অপারেশন, হুইল চেয়ার, চশমা ও চিকিৎসা প্রদান করা হবে বলে জানান।