ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সৈয়দপুরে মশলার বাজারে আগুন, কাঁচা মরিচ ৩০০-আদা ৪০০

নিজস্ব প্রতিবেদক:

নীলফামারী: ঈদের আগে কাঁচ মরিচ ও আদার বাজার বেজায় ঝাল হয়ে উঠেছে। নিত্যপণ্যের মতো ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে এ দুইটি পণ্য।

অব্যাহতভাবে দাম বাড়ার কারণে কাঁচা মরিচ ও আদা পোয়া পরিমাণ নিয়ে বাড়ি ফিরছেন মানুষ। উৎসবের আগে এ দুই জিনিসের দাম বাড়ার কারণে ক্ষোভেও ভাসছেন তারা।

সৈয়দপুরের বাইপাস সড়কের পাইকারি বাজার,আধুনিক সবজি বাজার, ক্যান্ট বাজার ও রেলওয়ে গেট বাজার ঘুরে দেখা গেছে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকা। আর আদা এক লাফে বেড়ে বিক্রি হচ্ছে ৪০০ টাকা কেজিতে। এই দাম বাড়ার কারণে যারা এক কেজি বা হাফ কেজি নিতেন, এখন তারাও এক পোয়া করে নিয়ে বাড়ি ফিরছেন।

আধুনিক পৌর বাজারে কথা হয় ক্রেতা সাহাবুদ্দিনের সঙ্গে। তিনি বলেন, বাজারে এসে দেখি কাঁচা মরিচ ও আদার বাজারে আগুন লেগেছে। দাম বাড়ার কারণে সামান্য কিছু আদা ও কাঁচা মরিচ কিনে বাড়ি ফিরে যাচ্ছি।

পাইকারি বাজারের আড়তদার আফতাব হোসেন জানান, কাঁচা মরিচ ও আদা বেশি দামে কেনা। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। খরা ও রোদ বৃষ্টির কারণে কাঁচা মরিচের গাছের ফুল ও ফল রক্ষা করা যাচ্ছে না। এ কারণে বাজারে সরবরাহ কমেছে। ফলে প্রতিদিনই দাম বাড়ছে কাঁচা মরিচ ও আদার।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪