ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার

কোহিনূর হেলাল, কক্সবাজার :

 

কক্সবাজারের টেকনাফ থানাধীন ওয়াব্রাং এলাকায় অভিযান পরিচালনা করে ৪৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও দুইজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

 

গ্রেপ্তার মাদক কারবারিদ্বয় হলেন, হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এর সৈয়দ নূরের পুত্র মোঃ তারেক (১৮) ও একই ইউনিয়নের আবুল হোসেনের পুত্র মোঃ রায়হান (১৮)।

 

র‌্যাব-১৫ তাদের গোয়েন্দা তৎপরতায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারি টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকার এক ব্যক্তির বসতঘরে ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রয়েছে। ওই সংবাদের ভিত্তিতে ৫ জানুয়ারী (শুক্রবার) আনুমানিক বিকেল তিনটায় র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানিক দল উক্ত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দুইজন ব্যক্তি তাদের হাতে থাকা শপিং ব্যাগসহ ঘর থেকে বের হয়ে পালানোর চেষ্টা করে। এসময় র‍্যাব-১৫ তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের হাতে থাকা শপিং ব্যাগের ভিতর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট আছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃতদের দেহ ও তাদের সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ৪৪ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

 

তারা পরস্পর যোগসাজসে ইয়াবার চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুত ও বিভিন্ন পন্থা অবলম্বন করে অত্যন্ত কৌশলে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করত বলে জানা যায়।

 

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট ও গ্রেফতারকৃত মাদক কারবারীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।