ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজার’র গর্জনিয়া হতে সাতটি অস্ত্র ও গোলাবারুদসহ একজন গ্রেফতার

নুর মোহাম্মদ, কক্সবাজার:

 

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়াতে অভিযান চালিয়ে ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার’র ঘনিষ্ঠ সহযোগী মনসুরকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫’ সদস্যরা। এসময় দেশিয় তৈরী আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, গান পাউডারসহ তিন লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

 

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এ সাজ্জাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল শনিবার ১৫ মার্চ মধ্যরাতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন’র ৩নং ওয়ার্ডের থিমছড়ি ঘোনারপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

 

গ্রেফতারকৃত ব্যক্তি হলো নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন’র ৮নং ওয়ার্ডের থিমছড়ির আব্দুল খালেক’র পুত্র মনছুর আলম (২০)। অভিযানের উপস্থিতি বুঝতে পেরে কক্সবাজার
জেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার পালিয়ে যায়।

 

র‌্যাব আরো জানান, স্বাক্ষীদের উপস্থিতিতে গ্রেফতারকৃত মনছুরের দেহ তল্লাশী করে ১টি এলজি, পলাতক ডাকাত আবছার এর বসত ঘর তল্লাশী করে ৬টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বিক্রয়লব্ধ ২ লক্ষ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি কক্সবাজার জেলার ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী।

 

র‌্যাব আরো জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মনছুর ও পলাতক আসামী অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার শহর ও রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র-গোলাবারুদ বিক্রি করার কথা জানায়।

শনিবার ১৬ মার্চ র‌্যাব ১৫ সংবাদ মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

 

ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে রামু থানায় অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন রামু থানার অফিসার ইনচার্জ মোঃ আবু তাহের দেওয়ান।