ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে ডেকে নিয়ে কৃষককে গু’লি করে হ’ত্যা

কক্সবাজার অফিস :

কক্সবাজারের রামুতে গভীর রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে আবুল কাশেম (৪০) নামের এক কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের গভীর রাতে এই ঘটনা ঘটেছে। সকালে লোকজন নারাইম্মাঝিরি পাহাড়ি এলাকায় আশঙ্কাজনক অবস্থায় দেখতে পেয়ে পরিবারকে খবর দেয়। পরে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আবুল কাশেমের ভাই শহীদুল্লাহ জানান- আলোচিত ডাকাত শাহীন গ্রুপের ২০-৩০ জন সদস্য ভারী অস্ত্র নিয়ে তাঁর ভাইকে বাড়ি থেকে ডেকে পাহাড়ের দিকে নিয়ে যায় এবং পরে গুলি করে হত্যা করে।

এ নিয়ে গত এক মাসে গর্জনিয়ায় গরু পাচারকে কেন্দ্র করে চারটি হত্যার ঘটনা ঘটেছে। ওই গ্রুপে স্থানীয় ফিরোজ মেম্বারের বড় ছেলে রাকিব ও একই এলাকার রাকিব নামের এক যুবক ছিলেন।

স্থানীয় একাধিক সূত্র জানায়- আবুল কাশেম কৃষিকাজের পাশাপাশি মোটরসাইকেলে করে যাত্রী বহন করতেন। সম্প্রতি তিনি ডাকাত শাহীনের নেতৃত্বে পাচার হওয়া গরুর অবৈধ কাজে বাধা দেন। সে কারণেই তাঁকে হত্যা করা হয়েছে। নিহত আবুল কাশেমের স্ত্রী বর্তমানে গর্ভবতী। তাঁর আরও একটি ৪ বছরের কন্যা সন্তান রয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু তাহের দেওয়ান জানান, অপরাধীদের ধরার জন্য পাহাড়ের বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রয়েছে। দ্রুত জড়িতদের গ্রেপ্তার করা হবে।