ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘সিপ্লাস টিভি’ ও ‘সিভিশন টিভি’র অফিস সিলগালা: যন্ত্রপাতি জব্দ

সিএনএন বাংলা ডেস্ক:

বৈধ লাইসেন্স না থাকায় চট্টগ্রামে ২টি আইপিটিভির অফিস বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে লাইসেন্স ছাড়া নিয়ম বহির্ভূতভাবে সংবাদ প্রচার ও অনুষ্ঠান প্রচার করায় ক্যামেরাসহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করা হয়েছে৷

চট্টগ্রামের ‘সিপ্লাস টিভি’ ও ‘সিভিশন টিভি’র অফিস ২টিও সিলগালা করে দেওয়া হয়েছে।২৫ জুন রবিবার পুলিশ ও অন্যান্য কর্তৃপক্ষের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ ও ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খীসা।

প্রতিষ্ঠান ২টি সিলগালা করার খবর নিশ্চিত করে এহসান মুরাদ জানান, ‘দীর্ঘদিন ধরে নিয়ম-নীতি লঙ্ঘন করে সিপ্লাস ও সিভিশন কার্যক্রম চালাচ্ছিল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় লাইসেন্স, অনুমোদন বা ছাড়পত্র না নিয়েই তারা অনলাইনে অনুষ্ঠান ও খবর প্রচার করছে। তারা আমাদের কোনো লাইসেন্স দেখাতে পারেনি।’

তিনি আরো জানান, ‘আমরা চট্টগ্রামের অন্যান্য আইপিটিভি অফিসেও মোবাইল কোর্ট পরিচালনা করব। তিনি বলেন,আরও কতগুলো ভুয়া টিভি রয়েছে তাদেরও আইনের আওতায় আনা হবে।

আইনত, আইপিটিভি সংবাদ সম্প্রচার করতে পারে না। জাতীয় অনলাইন গণমাধ্যম নীতি ২০১৭ (২০২০ সালে সংশোধিত) অনুযায়ী, আইপিটিভি শুধুমাত্র বিনোদন বা তথ্যভিত্তিক অনুষ্ঠান সম্প্রচার করতে পারে।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪