ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জ পৌরসভার ১০৪ কোটি ৩৭ লাখ টাকার বাজেট ঘোষণা

সুনামগঞ্জ প্রতিনিধি

জল-জ্যেৎস্না, নান্দনিক ও দৃষ্টিনন্দন সুনামগঞ্জ পৌরসভা গঠনের লক্ষে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।

রবিবার (২৫ জুন) পৌরসভার কনফারেন্স রুমে সভাপতি হিসেবে এ বাজেট ঘোষনা করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। বাজেটের মূল প্রবন্ধ উপস্থাপন করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস।

এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ রায়, জেলা আওয়ামীলীগ নেতা এড. মো. চাঁন মিয়া, পৌরসভার কাউন্সিলর ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম সাবেরীন সাবু, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোশারফ হোসেন, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আহসান জামিল আনাছ, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আবাবিল নুর, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর গোলাম আহমদ সৈনিক প্রমুখ।

বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকা। আর ব্যয় (রাজস্ব ও উন্নয়ন) ধরা হয়েছে ৯৮ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা এবং স্থিতি ৫ কোটি ৭৭ লাভ ৫৫ হাজার টাকা নির্ধারন করা হয়েছে।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, এই পৌরসভাকে নান্দনিক পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষে নাগরিকদের সকল প্রকার সুযোগ সুবিধা প্রদানের জন্য শিক্ষা বৃত্তি,নদারিদ্র বিমোচন, স্বাস্থ্যসেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন, ডিজিটাল সেবার উন্নয়ন, পরিচ্ছন্ন শহর গড়ে তোলা, ড্রেনেজ সমস্যার সমাধান এবং রাস্তাঘাটের উন্নয়নে এই বাজেট ঘোষনা করা হয়েছে।

তিনি প্রয়াত পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক, প্রয়াত চেয়ারম্যান মমিনুল মউজ্জুদ্দিন ও প্রয়াত পৌরসভার মেয়র আইয়ূব বখত জগলুলের স্বপ্নের এই আধুনিক ও ডিজিটাল এবং নান্দনিক পৌরসভা গঠনে তাদের পরিকল্পনাগুলো অনুসরণ করে কাজ করে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪