ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু।

মোঃ আলমগীর আকাশ,কক্সবাজার:

কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ মে) রাত সাড়ে ৩টায় উপজেলার মগনামা ও রাজাখালী ইউনিয়নে এ ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহতরা হলো মগনামা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কোদাইল্যাদিয়া এলাকার জমির উদ্দিনের পুত্র দিদারুল ইসলাম (৩০) ও রাজাখালী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ছরিপাড়া এলাকার জামাল উদ্দিনের পুত্র মো. আরফাত (১২)।

জানা যায়, মধ্য রাতে আনুমানিক সাড়ে ৩টার দিকে হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হলে ওই দুই শ্রমিক লবণ তুলতে মাঠে ছুটে যায়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, আহত অবস্থায় উদ্ধার করে আরফাতকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজিবুর রহমান জানান, ভোর ৪টা ৫৫ মিনিটে রাজাখালী থেকে আরফাত (১২) নামে ১ জনকে পেকুয়া হাসপাতালে নিয়ে আসা হয়, হাসপাতালে আনার আগেই বজ্রপাতে তার মৃত্যু হয়।

মগনামায় বজ্রপাতে নিহতের বিষয়টি নিশ্চিত করে মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুস চৌধুরী বলেন, মগনামা ৭ নং ওয়ার্ডের কোদাইল্যাদিয়া এলাকায় দিদারুল ইসলাম নামে একজন বজ্রপাতে মারা যান। রাতে বৃষ্টি শুরু হলে দিদার লবণ তুলতে মাঠে যান। এ সময় বজ্রপাতে তার মৃত্যু হয় বলে স্থানীয় গ্রাম পুলিশ ইউনিয়ন পরিষদে তথ্য দেয়।