ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় রাজু হত্যা মামলার দুই আসামী গ্রেফতার

আবদুল হাকিম রানা,পটিয়া :

চট্টগ্রামের পটিয়ায় আধিপত্য ও মাদক ব্যবসাকে কেন্দ্র করে খুন হওয়া রাজু হোসেন প্রকাশ গুলি রাজু হত্যাকান্ড মামলার এজহারভুক্ত ১ নম্বর আসামীসহ দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন-পটিয়া পৌরসভার মৃত খোকন চৌধুরীর পুত্র পার্থ চৌধুরী জুলু (ধর্ম্বান্তরিত) প্রকাশ মহসিন (৩৫) ও আনোয়ারা উপজেলার মোহাম্মদ করিমের পুত্র মোহাম্মদ শাকিব (২২)।

 

উদ্ধার করা হয়েছে একটি দেশীয় তৈরি এলজি, ২ রাউন্ড কার্তুজ ও একটি দাঁড়ালো ধামা। বুধবার (১ মে) তাদের দুইজনকে ৫ দিনের রিমান্ড চেয়ে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট তাররাহুম আহমেদের আদালতে পাঠানো হয়েছে। শুনানী শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিজ্ঞ আদালত ।

 

পুলিশ জানায়,মাদক ব্যবসা ও আধিপত্য বিস্তারকে কে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে গত ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৪টায় খুন হয় পটিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের মোহাম্মদ রাজ্জাকের পুত্র রাজু হোসেন প্রকাশ গুলি রাজু (৩৫)। এ ঘটনায় রাজুর বোন আসমা আকতার বাদী হয়ে পটিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে ৬জনকে আসামী করা হয়।

 

পটিয়া থানা পুলিশ মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম নগরীর অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে ধর্মান্তরিত পার্থ চৌধুরীকে গ্রেফতার করেন। পরে তার স্বীকারোক্তি মোতাবেক একটি এলজি, কাতুর্জ ও দাঁড়ালো ধামা উদ্ধার করা হয়। একই খুনের ঘটনায় পুলিশ মো. শাকিবকে গ্রেফতার করে পুলিশ ।

 

পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জসীম উদ্দীন জানান, রাজু খুনের ঘটনায় ইতোমধ্যে দুই আসামীকে গ্রেফতরা করা হয়েছে । আসামীরা রাজু খুনের ঘটনায় জড়িত থাকার বিষয়টি পুলিশের কাছে প্রাথমিকভাবে স্বীকার করেছে বলে তিনি জানান । বুধবার আদালতে প্রেরণ করে আসামীদের কে রিমান্ডের আবেদন জানালে বিজ্ঞ আদালত ৫ দিনের রিমান্ড মন্জুর করে।

 

এদিকে অস্ত্র উদ্ধারের ঘটনায় পটিয়া থানার এসআই শিমুল চন্দ্র দাশ বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করেছেন বলে থানা সূত্রে প্রকাশ।পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল ইসলাম বলেন,এ হত্যাকান্ডের ক্ল্যু উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।

 

তিনি কিশোর গ্যাং এর উৎপাত বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করা হয়েছে বলে জানান।