ই-পেপার | সোমবার , ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগের মোহম্মদপুর থানা।

মোঃ আলমগীর আকাশ,টেকনাফ উপজেলা প্রতিনিধি:

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্রেষ্ঠ বিভাগ তেজগাঁও এবং শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগের মোহম্মদপুর থানা। শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কার পেয়েছেন তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর থানার ওসি মোঃ মাহফুজুল হক ভূঞা (পিপিএম)।

 

শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব তোফাজ্জল হোসেন,শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশন) জনাব সবুজ রহমান ও শ্রেষ্ঠ এস আই(নি:) সুজন মাহমুদ।

 

মার্চ মাসের কাজের ভিত্তিতে তিনি এ পুরস্কার প্রদান করা হয়। রোববার (২৮ এপ্রিল ) ডিএমপি থেকে এ তথ্য জানা গেছে।অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আসাদুজ্জামান মিয়া, সাবেক পুলিশ কমিশনার, ডিএমপি।

 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেট্রোপলিটনের পুলিশ কমিশনার জনাব হাবিবুর রহমান (বিপিএম -বার),(পিপিএম-বার)।

 

ডিএমপি সূত্রে জানা যায়, রোববার সকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়াম মার্চ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মার্চ মাসের পারফর্মেন্সে ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার মোঃ হাবিবুর রহমান।

 

খুব স্বল্প সময়ে বেশ কিছু গুরত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন,গুলি উদ্ধার, মাদক, সন্ত্রাস দমন,মামলা নিষ্পত্তিসহ, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অবদান রাখায় তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সেরা সাব ইন্সপেক্টর নির্বাচিত করা হয়। মার্চ মাসে অস্ত্র,গ্রেফতারি পরোয়ানা তামিলসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এসব পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়।

 

এদিকে মোহাম্মদ পুর থানার চৌকস পুলিশ অফিসার (এস আই) সুজন মাহমুদ মেট্রোপলিটন পুলিশ শ্রেষ্ঠ এস আই হিসেবে পুরস্কার পাওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষসহ বিভিন্ন জেলায় অবস্থানরত বন্ধু বান্ধব।

 

এ বিষয়ে এস আই সুজন মাহমুদ বলেন,মহান আল্লাহ তায়ালার শুকরিয়া জ্ঞাপন করে বলেন, আমার শ্রদ্ধেয় পিতা-মাতা,ঢাকা রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি),মিরপুর জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিঃ পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), অতিরিক্ত পুলিশ সুপার (মিরপুর, ডিএমপি সার্কেল),মোহাম্মদ পুর থানার অফিসার ইনচার্জ ও তদন্ত কর্মকর্তাসহ সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করি।

 

সুজন মাহমুদ আরও বলেন,সকলের ভালোবাসা নিয়ে নব উদ্যমে আরও ভালো কাজ করে পুলিশ ডিপার্টমেন্টের ভাবমূর্তি উজ্জ্বল করতে দোয়া এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করছি।