ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ২১ জনের মনোনয়নপত্র দাখিল

দেলওয়ার হোসাইন,পেকুয়া প্রতিনিধি;

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন ভাইস চেয়ারম্যান (পুরুষ)৭জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫সহ ৩টি পদে ২১ জন মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রেজাউল করিম।

 

চেয়ারম্যান পদে ইতোমধ্যে মনোনয়নপত্র দাখিল করেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও তাঁর সহধর্মিণী রোমানা আক্তার, সাবেক ২ বারের উপজেলা চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা আওয়ামীলীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন,ড মোঃ আশরাফুল ইসলাম চৌধুরী সজিব,বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার এ কে এম মহিউদ্দিন বাবর মুকুল, তরুণ রাজনৈতিক উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট ও ইন্টারনেট ব্যবসায়ী নুরুল আমিন।

 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ইতোমধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান আজিজুল হক, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মমতাজ উদ্দিন,সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন বাদশা,পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের সাবেক এমইউপি মাহবুবুল করিম,উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আহসান উল্লাহ, হেলাল উদ্দিন ছিদ্দিকী ও শাহাব উদ্দিন।

 

নারী ভাইস চেয়ারম্যান পদে ইতোমধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করেন তারা হলেন,বর্তমান নারী ভাইস চেয়ারম্যান জেলা আওয়ামীলীগ সদস্য এডভোকেট উম্মে কুলসুম মিনু, বিশিষ্ট সাংবাদিক জহিরুল ইসলামের সহধর্মিণী উন্নয়ন কর্মী ইয়াসমিন সুলতানা,পেকুয়া ঋণ সমিতির সভাপতি ও বিএনপি নেতা আফছার উদ্দিনের সহধর্মিণী রাজিয়া সুলতানা,মহিলা আওয়ামী লীগ নেত্রী ফাতেমা বেগম ও আজমীর নুরে জান্নাত।

 

২৪ থেকে ২৬ এপ্রিল মনোনয়নপত্র বাচাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের, ২৭ থেকে ২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন, ২মে বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ও ২১মে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।