ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনগরে পঞ্চাশ কেজি ওজনের ৩৮০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করেছে ডিবি পুলিশের

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজারের রাজনগর উপজেলা থেকে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে ভারত থেকে অবৈধভাবে আমদানি করা ৫০ কেজি ওজনের ৩৮০ বস্তা চিনি উদ্ধার করা হয়েছে।

 

রবিবার (৩ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে রাজনগর থানাধীন মুন্সিবাজারস্থ মৌলভীবাজার টু সিলেটগামী পাঁকা রাস্তায় জনৈক শেখ মুজিবুর রহমান এর ভূষিমাল দোকানের সামনে থেকে এক ট্রাক ভারতীয় চিনি জব্দ করা হয়। এসময় সোহাগ মিয়া (২৪) ও সাগর সর্দার (২০) নামে দুইজনকে গ্রেফতার করা হয়।

 

অভিযান পরিচালনাকারী এসআই তোফাজ্জল হোসেন জানান, ঘটনাস্থল থেকে ৫০ কেজি ওজনের ৩৮০ বস্তায় মোট উনিশ হাজার কেজি চিনি জব্দ করা হয়। প্রতি কেজি চিনির বাজার মূল্য একশত টাকা ধরলে যার সর্বমোট মূল্য প্রায় ছাব্বিশ লক্ষ ষাট হাজার টাকা। চিনি পাচারকারী এই চক্রটি সিলেট জেলার জৈন্তাপুর থানার হরিপুর এলাকা থেকে এই চালান এনেছে বলে জানিয়েছে।

 

মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলাম জানান, চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য বাংলাদেশে আমদানি করার অপরাধে আটককৃত দুইজন এবং পলাতক দুইজনের বিরুদ্ধে রাজনগর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(বি) ধারায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।