ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

সেলিম উদ্দীন,ঈদগাঁও প্রতিনিধি:

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের বহুল কাঙ্ক্ষিত ও প্রত্যাশিত নির্বাচনে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যথাক্রমে ঈদগাঁও সদর ইউনিয়নে সোহেল জাহান চৌধুরি, ইসলামপুর ইউনিয়নে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মওলানা দেলোয়ার হোছাইন, ইসলামাবাদে আবদুর রাজ্জাক,জালালাবাদে আলমগীর তাজ জনি ও পোকখালী ইউনিয়নে রফিক আহমদ।

 

পোকখালীতে সর্বশেষ কেন্দ্রের ফলাফল প্রকাশকে কেন্দ্র করে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনায় ওই কেন্দ্রের ফলাফল আসতে দেরি হওয়ায় ওই ইউনিয়নের অভিভাবককে হচ্ছেন তা নিয়ে জল্পনা কল্পনার অন্ত ছিল না।

 

অবশেষে রাতে দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ওই কেন্দ্রে ফলাফল ঘোষণা করলে খুবই অল্প ব্যবধানে মাত্র ৭৬ ভোট বেশি পেয়ে রফিক আহমদ পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন।

 

পূর্ব নির্ধারিত তফসিল অনুযায়ী রবিবার ( ২৮ এপ্রিল) উপজেলার পাঁচ ইউনিয়নে যথাসময়ে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিচ্ছিন্ন ২/১ টি ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

 

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া ভোট গ্রহণ সম্পন্ন শেষে গণনা শুরু হয়। সন্ধ্যা ঘনিয়ে আসতেই ক্রমান্বয়ে কেন্দ্র ভিত্তিক ফলাফল আসতে শুরু করে।

 

সর্বশেষ প্রাপ্ত প্রাথমিক ফলাফল অনুযায়ী উক্ত প্রার্থীরা বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়।ফলাফল ঘোষণা পরবর্তী জয়ী প্রার্থী ও সমর্থকরা বিজয় মিছিল ও শুকরিয়া সভা করে ভোটার ও সমর্থকদের অভিনন্দন জানান।