ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজদিখানে এক ব্যবসায়ীকে ৮ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।।

সিরাজদিখান মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের সিরাজদিখানে সিরাজদিখান বাজার পাঁচপীর মাজার সংলগ্ন এক ব্যবসায়ীকে, ৮ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ শুক্রবার দুপুর ১২.২০ মিনিটের দিকে সিরাজদিখান বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার শরিফুল আলম তানভীর ও সিরাজদিখান উপজেলা ভূমি সরকারী কর্মকর্তা উম্মে হাবিবা।

এ সময় রাস্তার মাঝে একটি বড় মালবাহী ট্রাক থামিয়ে মালামাল উঠানামা করে রাস্তায় যানজট সৃষ্টি করার অভিযোগে মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ এর মালিক ও তার  ট্রাক ড্রাইভারকে ৮ দিনের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

পবিত্র রমজান মাস উপলক্ষে যানজট নিরসন কর্মসূচির অংশ হিসেবে আজ দুপুরে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়, এ সময় আইনশৃঙ্খলার নিয়ম ভঙ্গ করে রাস্তায় গাড়ি থামিয়ে দোকানে মালামাল উঠানামা করার অভিযোগে এই কারাদণ্ড প্রদান করা হয়।

প্রসঙ্গত: এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক মিটিংয়ে সকল ব্যবসায়ীদেরকে সতর্ক করে এবং পবিত্র রমজান মাস উপলক্ষে যানজট নিরসনে সহায়তা করে, বড় ধরনের কোন মালবাহী ট্রাক দিনের বেলায় যেন বাজারে প্রবেশ না করে কোন ধরনের মালামাল যেন উঠানামা না করে এ বিষয়ে সতর্ক করা হয়। কিন্তু মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশনা কে উপেক্ষা করে মাঝ রাস্তায় মালবাহী ট্রাক থামিয়ে রাস্তায় যানজট সৃষ্টির কারণে এই দোকানীকে ৮ দিনের ও ট্রাক ড্রাইভারকে আট দিনের কারাদণ্ড দেয়া হয়।

এই বিষয়ে জানতে চাইলে সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার শরিফুল আলম তানভীর বলেন পবিত্র রমজান মাস কে সামনে রেখে এবং সিরাজদিখান বাজারের ব্যবসায়ীদের সুবিধার্থে জনসাধারণের সুবিধার্থে যানজট নিরসনের একটি পদক্ষেপ নেয়া হয়েছিল কিন্তু তারা সেই পদক্ষেপ উপেক্ষা করে নিজেদের মন মত বড় বড় ট্রাক থামিয়ে দোকানের মালামাল উঠানামা করে এবং এতে করে রাস্তায় প্রচন্ড যানজটের সৃষ্টি হয়, ফলে পথচারী ও রোজাদার ব্যক্তিদের এই প্রচন্ড গরমে রাস্তা পারাপার ও যাতায়াতে অসুবিধা হচ্ছে বলে একাধিক পথচারীর অভিযোগ পাওয়া গেছে। তাই আইন শৃঙ্খলা বঙ্গের অভিযোগ মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ এর মালিক ও তার ট্রাক ড্রাইভারকে ৮ দিনের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

এবং পবিত্র রমজান মাস ও পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যানজট নিরসনের আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

 

যান রোজাদার ব্যক্তি পথচারীদের চলাচলের ভোগান্তির সৃষ্টি হচ্ছে এবং প্রচন্ড গরমে রোজাদারদের এ সহায়ক যানজটের কারণে রোজা রাখতে খুবই কষ্ট হচ্ছে তাই আজ দুপুরে ব্রাহ্মণ আদালত পরিচালনা করে যানজট নিরসনের অংশ হিসেবে দোকানিকে আর দিনের কারাদণ্ড এবং ট্রাক ড্রাইভার কে ৮ দিনের কারাদণ্ড দেয়া হয়।