ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

ওসমান হোসাইন.কর্ণফুলী।।

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা জাতীয় মৎস্য সপ্তাহ”নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে২৪ থেকে ৩০ জুলাই উপজেলাব্যাপী মৎস্য সপ্তাহ উদযাপিত হয়।

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালি,আলোচনা সভা পোনামাছ অবমুক্তকরন সহ বর্ণাঢ্য আয়োজন কর্ণফুলী উপজেলা কমপ্লেক্সে মঙ্গলবার(২৫জুলাই)বিকাল ৩ঘটিকায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে সঞ্চালনায়, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পিযুষ কুমার চৌধুরী সভাপতিত্বে উদযাপিত হয়।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা

প্রাণীসম্পদ কর্মকর্তা ডা.রুম্মান তালুকদার,বীর মুক্তিযোদ্ধা এম এন ইসলাম, উপজেলা যুব ক্রীড়া কর্মকর্তা মোঃ এনামুল হক,বে-সরকারি এনজিও সমন্বয়ক ওসমান হোসাইন,মমতা সহকারি পরিচালক, কৃষিবিদ এনামুল হক, মোহাম্মদ মন্জুরুল আলম, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর মনোয়ারা বেগম প্রমূখ।

বক্তব্য রাখেন মৎস্য খামারি,মোহাম্মদ আমজাদ হোসেন,মৌলনা মোহাম্মদ হারুনুর রশিদ, মোহাম্মদ শহিদ উল্ল‍্যাহ, মোহাম্মদ নুরুল আজিম সাগর ও বিভিন্ন ইউনিয়ন মৎস্যজীবী বৃন্দ।

 

বক্তারা বলেন আমাদের কর্ণফুলী উপজেলা নদীমাতৃক উপজেলা আমাদের কর্ণফুলী নদী আমাদের অধিকাংশ জনগণ মৎস্য ব্যবসায় ও মৎস্য শিকারে নিয়োজিত, তাদেরকে সচেতন করা এবং প্রযুক্তি বিজ্ঞান ভিত্তিক মাছ চাষে উদ্বুদ্ধ করণসহ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মৎস্য সম্ভাবনা খাতকে এগিয়ে আসতে হবে।

 

পরে সবাই কে সঙ্গে নিয়ে উপজেলা বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান চৌধুরী বাবু শিশু পার্কের পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়। কর্ণফুলী উপজেলায় মৎস্য খাতে অবদানের জন্য দু’জন কে সফল খামারি হিসেবে মোহাম্মদ শহিদ উল্ল‍্যাহ ও মোহাম্মদ নুরুল আজিম সাগর কে সম্মাননা প্রদান করা হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪