ই-পেপার | শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক স্বামীসহ ১০ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন; ইসরাত জাহান তনু

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার যুব মহিলা লীগের সাবেক সভাপতি ইসরাত জাহান তনুর নামে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে সাবেক স্বামীসহ দশজনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা (৩৯-২০২৪) করা হয়েছে।

 

বুধবার (১৭ এপ্রিল ২০২৪)তারিখ দুপুরে ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. বজলুর রহমানের আদালতে মামলাটি করেছেন মুক্তাগাছা উপজেলা যুব মহিলা লীগের সাবেক সভাপতি ইশরাত জাহান তনু।

 

মামলার বাদি ইসরাত জাহান তনু, সিএনএন বাংলা২৪ কে এই খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, খাইরুল ইসলাম মনির (৩৫) সঙ্গে ২০১৯ সালের ১ মার্চ তাঁর বিয়ে হয়। পরে ২০২৩ সালের ২০ মার্চে তাঁদের ডিভোর্স ঘটে। তিনি আরও জানান, তার সাবেক স্বামী বিভিন্ন ফেসবুকধারীর যোগসাজশে তাঁর মানহানি ও চরিত্র-হনন করে চলেছেন। এ জন্য কিছু গণমাধ্যমকেও তার বিরুদ্ধে ব্যবহার করা হয়েছে।

 

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ইসরাত জাহান তনু মুক্তাগাছা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে দাঁড়াবেন। তাকে নিবৃত করতেই তার বিরুদ্ধে এই অপপ্রচারে লিপ্ত হয়েছে একটি মহল। সামাজিক যোগাযোগ মাধ্যম ও কিছু গণমাধ্যমে ভারতীয় এক নারীর মদপানের ভিডিও তাঁর বলে চালিয়ে দেওয়া হয়েছে। আর এজন্য যুব মহিলীগের কেন্দ্রীয় কমিটি গত (০১ এপ্রিল) বাংলাদেশ যুব মহিলা লীগের দলীয় প্যাডে সংগঠনবিরোধী ও শৃঙ্খলা পরিপন্থি কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে তাঁকে দল থেকে বহিষ্কার করেছে।

 

ইসরাত জাহান তনু জানান, খাইরুল ইসলাম মনিরসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারকারী ১০ জনের বিরুদ্ধে ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনালে মামলা করা করেছি।