ই-পেপার | সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিহত বন কর্মকর্তা সাজ্জাদের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়ায় নিহত বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলের পরিবারকে চেক ও নগদ অর্থ সহায়তা হস্তান্তর করেছেন পরিবেশ ও বন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

 

রোববার সাজ্জাদুজ্জামানের পিতার হাতে মন্ত্রণালয় ও বন বিভাগের পক্ষ থেকে চেক ও নগদে ১৫ লাখ টাকা হস্তান্তর করেন তিনি।

মুন্সিগঞ্জের গজারিয়ায় গিয়ে নিহত বিট অফিসারের কবর জিয়ারত শেষে পরিবেশ মন্ত্রী বলেন, বন কর্মকর্তা সাজ্জাদ হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে কাজ করছে মন্ত্রণালয়।

 

নিহতের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, এ ঘটনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হলে তিনি শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

 

পরিবেশমন্ত্রী সাজ্জাদুজ্জামানের পরিবারকে ব‍্যক্তিগত তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান দেন। এছাড়া প্রধান বন সংরক্ষকের দপ্তর থেকে সারা দেশের বন কর্মকর্তা-কর্মচারীর এক দিনের বেতনের ১০ লাখ টাকার অনুদানও হস্তান্তর করেন।

 

এসময় প্রধান বন সংরক্ষক আমীর হোসেন চৌধুরী, উপ-প্রধান বন সংরক্ষক জাহেদুল কবির, উপ-প্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়, বন সংরক্ষক আরএসএম মুনিরুল ইসলাম, বন সংরক্ষক (প্রশাসন) আবদুল আউয়াল, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপসচিব আবু নাঈম মোহাম্মদ মারুফ খান, বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদুল, বাংলাদেশ ফরেস্টার্স অ্যাসোসিয়েশনের আহ্বায়ক আমিরুল হাছান উপস্থিত ছিলেন।