ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটের দিন আম খেতে দাদার বাড়ি যাচ্ছেন মেয়র আরিফ

সিএনএন বাংলা২৪,সিলেট:

 

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সমর্থকদের অংশ না নেওয়ার অনুরোধ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এবার দাদার বাড়ি যেতে পারিনি। ভোটের দিন দাদার বাড়ি যাচ্ছি। আম কুড়াব আর আম খাব। নির্বাচন নিয়ে কোনো আগ্রহ নেই।

মঙ্গলবার (২০ জুন) রাতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মেয়র আরিফ বলেন, আমার দল এই নির্বাচনের অংশগ্রহণ করছে না। আমি ঘোষণা দিয়ে বলেছি, এই প্রহসনের নির্বাচনে আমরা যাচ্ছি না। জনগণকেও আমরা বলছি, যে নির্বাচনে ভোটের অধিকার থাকবে না। ভোট এক জায়গায় দিলে অন্য জায়গায় চলে যাবে, এই বক্তব্যগুলো আমি পরিষ্কারভাবে দিয়েছি।

তিনি বলেন, কাউকে সমর্থন দেওয়ার প্রশ্ন‌ই উঠে না। কাউকে সমর্থন দিইনি, কাউকে উৎসাহ‌ও দিইনি। বিএনপির সমর্থক সবাইকে বলব, আপনারা আমাকে স্নেহ-মমতা করলে এই নির্বাচনে ভোট দিতে যাবেন না, অংশগ্রহণও করবেন না।

আজ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর পদের ভোট অনুষ্ঠিত হবে। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল), মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), মো. শাহ জাহান মিয়া (বাস) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)।

৪২টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭২ জন। ১৪টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট সিটির মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬০ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন, হিজড়া ৬ জন।মোট ভোটকেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ ১ হাজার ৩৬৭টি।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪