ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলী উপজেলার প্রথম স্থাপনা  মডার্ণ ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন

ওসমান হোসাইন, কর্ণফুলী :

 

চট্টগ্রাম -১৩ (আনোয়ারা – কর্ণফুলী) আসনের সাংসদ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি,কর্ণফুলী উপজেলার প্রথম স্থাপনা  মডার্ণ ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন করেন।

 

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে কর্ণফুলী উপজেলায় ‘মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন’ উদ্বোধনকালে তিনি বলেন  এই স্টেশনটি শুধু কর্ণফুলী উপজেলার কোন দূর্ঘটনা নয়, পুরো চট্টগ্রামের যে কোন এলাকার অগ্নি দূর্ঘটনায় কাজ করবে। যেহেতু এটি মডার্ণ ফায়ার সার্ভিস স্টেশন।

 

মন্ত্রী আরও বলেন, আজকে ধাপে ধাপে কর্ণফুলী উপজেলা নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে। কর্ণফুলীর রাস্তাঘাট দেখে ২-৫বছর আগে যারা বিদেশ চলে গেছে তারা যদি দেশে আসে কর্ণফুলী এলাকা চিনবে না। প্রতি মাসে কিংবা ছয়মাসে কর্ণফুলীর চেহারা পাল্টে যাচ্ছে। এই কর্ণফুলী আগামী ২-৫ বছরে আরও বেশি মডেল হয়ে যাবে।

এলাকা মর্ডাণ হচ্ছে তার সাথে সাথে আপনাদের চিন্তা চেতনাও মর্ডাণ হতে হবে। আগে যে রকম ছিলেন ওই স্টাইলে চললে সামনে এগোতে পারবেন না কখনো।

 

ভূমিমন্ত্রী বলেন, উপজেলা সুন্দর হচ্ছে স্মার্ট হচ্ছে আপনাদের চিন্তা চেতনাও স্মার্ট হতে হবে। গতানুগতিক চিন্তা দিয়ে কিছু হবে না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের ডাক দিয়েছে আমি চাই এই কর্ণফুলী বাংলাদেশের প্রথম সারির স্মার্ট নাগরিক হতে পারে। এইখানে মেডিকেল হচ্ছে, মডেল মসজিদ হচ্ছে, অনেক স্থাপনা এইখানে করছে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন সেই স্বপ্ন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা অক্ষরে অক্ষরে পালন করছে। আজ আমাদের ধারাবাহিক প্রায় ১৫ বছরের শাসন আমলে বাংলাদেশ যে জায়গায় গিয়ে দাড়িয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের দরবারে পরিচিত একটি নাম।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এর যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) মোঃ ওয়াহিদুল ইসলাম, ১১টি মডার্ণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন’ শীর্ষক প্রকল্প পরিচালক মো. শহিদ আতাহার হোসেন ও স্বাগত বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।

 

অনুষ্ঠানে মডার্ণ ফায়ার সার্ভিস এর অফিসার রাহুল দেব নাথের নেতৃত্বে ভূমিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন চট্টগ্রাম ফায়ার সার্ভিস জামে মসজিদ এর পেশ ইমাম মাওলানা রবিউল হাসান।

 

এছাড়াও স্থানীয় প্রশাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ সহ জনপ্রতিনিধি ও সরকারি দলের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪