ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে রাতে ও সন্ধ্যায় ওপার থেকে এলো বিস্ফোরণের বড় শব্দে আতংক,

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,

বুধবার ৩ এপ্রিল রাত ৯ টা ৪৫ মিনিট থেকে রাত ১০ টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবির আওতাধীন জারুলিয়াছড়ি বিওপি’র দক্ষিণ,পূর্বে মিয়ানমারের অভ্যন্তরে আরাকান আর্মি কর্তৃক দখলকৃত মিয়ানমার ৫ বিজিপি এর অধীনস্থ অংথাব্রে ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকা থেকে আনুমানিক ৩ টি মর্টার শেল ফায়ারের শব্দ ওপার থেকে আসে নাইক্ষ‍্যংছড়ির অভ‍্যন্তরে।

অপর দিকে বৃহস্পতিবার ইফতারের পরপর সন্ধ্যা ৬টা ২৫ মিনিট থেকে ৬টা ৫৫ মিনিট পযর্ন্ত থেমে থেমে ১৩ টি বিস্ফোরণের শব্দ ৪৬ এবং ৪৭ সীমান্ত পিলার এলাকা দিয়ে নাইক্ষ‍্যংছড়ি সীমান্ত এলাকায় আসে। বিস্ফোরণের শব্দ গুলো মিয়ামারের ছেংছড়ি এলাকার থেকে আসে বলে ধারনা করা হয়।

সীমান্ত এলাকার মোঃ বাবুল এবং রহমান মাঝির সঙ্গে কথা বলে জানা যায়, বিস্ফোরণের শব্দ তারাও শুনেছেন বলে নিশ্চিত করেন এ প্রতিবেকের কাছে।

সীমান্তের কাছে থাকা অনেকেই বলেন,মিয়ামারের অভ‍্যন্তরে প্রতিদিন এবং প্রতি মূহুর্তে চলছে বিদ্রোহী গ্রুপের সঙ্গে মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে অভ্যন্তরীণ দন্দ নিয়ে তুমুল সংঘর্ষ ঐ সংঘর্ষে ব্যবহার হওয়া বিভিন্ন গোলাবারুদ।তুমুল বিস্ফোরণের শব্দ সীমান্ত এলাকায় এসে এক ধরনের আতঙ্ক সৃষ্টি করে আসছে,বিগত সময়ে অনেক গোলাবারুদ মিয়ানমার থেকে নাইক্ষ‍্যংছড়ির বিভিন্ন সীমান্ত এলাকায় এসে আহত নিহতের ঘটনা ঘটিয়েছে কয়েকবার।