ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে ১৫০ অসহায়-দুস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী দিলেন ১১ বিজিবি

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,

নাইক্ষ্যংছড়িতে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণের অংশ হিসেবে গত কাল ১৫০ জন দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী দিলেন ১১ বিজিবি।

 

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মানোন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মানোন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় বুধধবার ( ৩ এপ্রিল) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি বিছামারা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মাঠে এ এলাকায় বসবাসরত সর্বমোট ১৫০ জন অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ১৫০প্যাকেট ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

উল্লেখ্য, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাস ব্যাপী কার্যক্রমে গত ২৬মার্চ ২০২৪ তারিখ হতে অদ্যাবধি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক সর্বমোট ৭৫০ জন অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
এছাড়াও এলাকার বিভিন্ন হেফজ্ ও এতিমখানার গরিব, অসহায়, দুস্থ ও এতিম শিক্ষার্থীদের জন্য ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ এবং গরিব ও অসহায়দের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

 

নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো: সাহাল আহমেদ নোবেল এসি উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন। লে: কর্ণেল সাহল আহমেদ নোবেল বলেন, রমজান সংযমের মাস।

 

এই মাস আমাদেরকে সংযমের পাশাপাশি ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। সবার সঙ্গে ইফতার ভাগ করে নেওয়াটা অত্যন্ত আনন্দের। বিজিবি সব সময়ই সমাজের দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত রাখবে বিজিবি।
এ সময় ১১ বিজিবি’র মেজর রাফি উস হাসানসহ বিভিন্ন পদের দায়িত্বশীলরা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।