ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শারদীয় দুর্গাপূজা শুরু

নুর মোহাম্মদ, ককসবাজার :

 

হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুক্রবার (২০ অক্টোবর) ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে এবং মঙ্গলবার (২৪ অক্টোবর) বিজয়া দশমীর দিনে বিসর্জনের মধ্যদিয়ে দুর্গাপূজা শেষ হবে।

 

এ বছর কক্সবাজার জেলায় ১৫১টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে। ঝুঁকিপূর্ণ ও গুরুত্বপূর্ণ পূজামন্ডপসহ সকল শারদীয় দুর্গাপূজায় পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিতে কক্সবাজার জেলায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব-১৫।

 

পূজামন্ডপকে ঘিরে সার্বিক নিরাপত্তায় প্রতিনিয়ত র‌্যাবের ১০টি পিকআপ (৮০ জন) ও ৮টি মোটরসাইকেল পেট্রোলিং (১৬ জন) এবং সাদা পোষাকে (৪০ জন) গোয়েন্দা নজরদারি চলমান রাখাসহ সর্বমোট ১৩৬ জন নিয়োজিত রয়েছে। এছাড়াও বাড়তি নজরদারিসহ প্রস্তুত রয়েছে র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স। এরই পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে পূজাকেন্দ্রিক যেকোনো গুজব এড়াতে ও পূজামন্ডপে নারী দর্শনার্থীদের ইভটিজিং রোধে জোরদার ব্যবস্থা নেয়া হয়েছে।

 

পূজাস্থলে নিয়োজিত অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পূজা উদযাপন কমিটির সঙ্গে র‌্যাবের নিয়মিত যোগাযোগ রয়েছে। সকলের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে, যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। যদি এমন কোনো পরিস্থিতির উদ্ভব হয়, তা নিরসনে র‌্যাব সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪