ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

২ পয়েন্টে শিরোপা হারাল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:

মালদ্বীপে পাঁচ জাতি বাস্কেটবল টুর্নামেন্টে রানার্স-আপ হয়েছে বাংলাদেশ। আজ (২২ জুন) রাতে অনুষ্ঠিত ফাইনালে ভূটানের বিপক্ষে ৬১-৬০ পয়েন্টে হেরেছে বাংলাদেশ।

ম্যাচের প্রথম কোয়ার্টারে বাংলাদেশ ও ভুটান সমান তালে লড়েছে। পরের দুই কোয়ার্টারে ভুটান বাংলাদেশের চেয়ে অনেক পয়েন্টে এগিয়ে যায়। শেষ কোয়ার্টার দুর্দান্তভাবে খেলায় ফিরে আসে বাংলাদেশ। ভুটানের পয়েন্ট ৫৫-তে বেধে রেখে বাংলাদেশ ক্রমান্বয়ে পয়েন্ট নিতে থাকে। একপর্যায়ে মাত্র ২ পয়েন্টে ব্যবধান দাঁড়ায়।
একদিকে সময় শেষ হয়ে আসছে অন্যদিকে ব্যবধান ১/২ থেকে যাচ্ছে। শেষ তিন মিনিট এরকম চাপ নিয়ে খেলে বাংলাদেশ। এক পর্যায়ে তারা সমতাও আনে। সমতা আনার পরক্ষণই আবার ভুটান লিড নেয়। শেষ মিনিটে বাংলাদেশ একবার সমতা আনলেও শেষ মুহূর্তে ভুটানে বাস্কেটবল ফেলে পয়েন্ট আদায় করে শিরোপা উদযাপনে মাতে
এই ভূটানকে গ্রুপ পর্বে হারিয়েছিল বাংলাদেশ। সেই ভূটানের বিপক্ষে ফাইনালে শিরোপা হারাল। এটি বাস্কেটবলে ভূটানের বিপক্ষে প্রথম হার বাংলাদেশের।
বাংলাদেশে একসময় জনপ্রিয় খেলা ছিল বাস্কেটবল। সেই খেলাটি এখন অস্তিত্বের সংকটে। ধানমন্ডির বাস্কেটবল জিমনেশিয়ামের উডেন ফ্লোরে সমস্যা ছিল অনেকদিন। সেই সমস্যা জর্জরিত উডেন ফ্লোরও নেই। এখন মাঝেমধ্যে মিরপুর ইনডোরে অনুশীলনের সুযোগ পায় বাস্কেটবল খেলোয়াড়রা। আর ফেডারেশনের কোনো কার্যালয়ও নেই। ঢাল-তলোয়ার বিহীন একটি খেলায় আন্তর্জাতিক অঙ্গনে ফাইনালে ওঠে শিরোপা লড়াই করছে এটাই অনেক। ভূটানের মতো দলের কাছে শিরোপা হারানো দেশের ক্রীড়ার নীতি-নির্ধারকদের যদি বাস্কেটবলের দিকে সুনজর আসে!
এইচ এম কাদের সিএনএন বাংলা২৪: