ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি তরুণী

আন্তর্জাতিক ডেস্ক:

প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছেন সৌদি আরবের কোনো নারী। চলতি বছর অনুষ্ঠেয় আন্তর্জাতিক এই সুন্দরী প্রতিযোগিতায় সৌদি তরুণী রুমি আলকাহতানি দেশটির প্রতিনিধিত্ব করবেন। সৌদি আরবের মতো রক্ষণশীল একটি মুসলিম দেশের ক্ষেত্রে এটিকে ঐতিহাসিক একটি ঘটনা হিসেবেই বিবেচনা করা হচ্ছে।

 

২৫ মার্চ, সোমবার ২৭ বছর বয়সী মডেল রুমি আলকাহতানি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি আরববের প্রতিনিধিত্ব করার ঘোষণা দিয়েছেন।

 

তিনি ইনস্টাগ্রামে আরবি ভাষায় লিখেছেন, ‘মিস ইউনিভার্স ২০২৪ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত। এটি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি আরবের প্রথম অংশগ্রহণ।’

 

রিয়াদে জন্মগ্রহণকারী রুমি আলকাহতানি ইতোমধ্যেই বিশ্বজুড়ে বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন এবং জিতেছেন। কয়েক সপ্তাহ আগে তিনি মালয়েশিয়ায় মিস এবং মিসেস গ্লোবাল এশিয়ান প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

 

এদিকে নারীদের ফ্যাশন এবং লাইফস্টাইলবিষয়ক ম্যাগাজিন হার্পারস বাজার আরাবিয়া জানিয়েছে, কাহতানি মিস সৌদি আরব, মিস মিডল ইস্ট, মিস আরব ওয়ার্ল্ড পিস এবং মিস ওম্যান খেতাব পেয়েছেন।

 

উল্লেখ্য, ২০২৪ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতা মেক্সিকোতে অনুষ্ঠিত হবে। এটি আন্তর্জাতিক এই প্রতিযোগিতার ৭৩ তম আসর হবে। ১৯৫২ সালে প্রথম এই সুন্দরী প্রতিযোগিতা শুরু হয়।

সূত্র: দ্য নিউ আরব